তরুন প্রজন্মের রোল মডেল সফল উদ্যোক্তা অয়ন

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৮, ২০২২

রবিউল ইসলাম :

তরুণ উদ্যোক্তা হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন মহেশপুরের ছেলে অয়ন। তিনি একজন ফ্রিল্যান্সার হিসেবে আমেরিকান একটি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।
তরুণ এই উদ্যোক্তা কর্মসংস্থান করে দিয়েছে শত শত বেকার যুবকদের।তার প্রচেষ্টা ও সহযোগিতায় অনেক দুস্থ ও অসহায় মানুষ পেয়েছে বাচার প্রেরণা। হতদরিদ্র এই মানুষগুলোর পাশে দাড়াতে সদা প্রস্তত তরুণ এই যুবক। তার উৎসাহ ও সহযোগিতায় বেকার যুবকেরা তাদের পরিবারের পাশে দাড়াতে পারছে।

তিনি নিজ প্রচেষ্টায় গড়ে তুলেছেন একটি আইটি ফার্ম যার প্রতিষ্ঠাতা ও পরিচালক তিনি নিজেই। নিজ প্রতিষ্ঠানে সুবিধাবঞ্চিত যুবকদের কর্মসংস্থানের ব্যাবস্থা করেছেন তিনি। তাইতো তরুণদের কাছে অয়ন একজন অনুপ্রেরণার নাম। এই তরুণেরা তাকে তাদের আদর্শ বলে মনে করে।

 

অয়নের জন্ম ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলায়। ছোট থেকেই নতুন জিনিস শেখার প্রতি ছিলো তার প্রবল আগ্রহ। ব্যাক্তিজীবনে তিনি একজন সফল ফ্রিল্যান্সার। তরুণ যুবকেরা তাদের যেকোনো প্রয়োজনে ছুটে আসে অয়নের কাছে।
বিশেষত নিজ জেলার মানুষের প্রতি কিছু করার তাড়ণা প্রবলভাবে কাজ করে তার মাঝে। বাংলাদেশের স্বনামধন্য একটি আইটি প্রতিষ্ঠানে তিনি হেড অফ ডিজিটাল মার্কেটিং পদে আছেন।

 

 

অয়ন জানান,” তরুণ যুবকেরা দেশের ভবিষ্যৎ, তাদের জন্য কিছু করতে না পারলে নিজেকে দেশের যোগ্য নাগরিক ভাবাটাও বৃথা। আমি নিজের সাধ্যমতো চেষ্টা করি ভালো কাজের পাশে থাকার। ” অয়নের এই প্রচেষ্টা শত শত তরুণের জন্য উজ্জ্বল দৃষ্টান্ত ও অনুকরণীয়। অয়ন এগিয়ে যাক তার এই মহৎ কাজে, এগিয়ে যাক বাংলাদেশ তরুণদের মেধা আর মননে।