টেকনাফ নাফ নদীর সীমান্তে ১৬ কোটি টাকার আইস উদ্ধার

প্রকাশিত: ২:৪০ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৬, ২০২২

নাফ নদীর সীমান্তে ৩.১৭০ কেজি আইস উদ্ধার করেছে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবি সদস্যরা। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে টেকনাফ উপজেলার হ্নীলা বিওপির উত্তরে ওয়ারাং পোস্টের পাশে নাফ নদী এলাকায় অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া আইসের মূল্য ১৫ কোটি ৮৫ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সূত্রে জানা যায়, গোপন সংবাদে জানা যায় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৪ থেকে আনুমানিক ৩০০ মিটার উত্তরে অবরাং পোস্টের পাশে নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর এর একটি বিশেষ টহল দল বেড়িবাঁধে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

শুক্রবার দিবাগত রাত পৌনে ১টার দিকে সন্দেহভাজন দুজন চোরাকারবারীকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে তারা। টহলদল উক্ত ব্যক্তিদের দেখা মাত্রই চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা বিজিবির চ্যালেঞ্জকে উপেক্ষা করে মিয়ানমারের দিকে চলে যেতে থাকলে বিজিবি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে তাদেরকে থামানোর চেষ্টা করে।

এ সময় চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা একটি বস্তা ফেলে সাঁতরে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ওই স্থানে তল্লাশি চালিয়ে বস্তাটি উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভেতর থেকে ৩.১৭০ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়। যার মূল্য ১৫ কোটি ৮৫ লাখ টাকা।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস বহন এবং পাচারের দায়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।