নিখোঁজের পর মিলল ঢাবির সাবেক শিক্ষকের মরদেহ

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ , জানুয়ারি ১৪, ২০২২

নিখোঁজের দুইদিন পর গাজীপুরের কাশিমপুরের পানিশাইল এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক মোছা. সাইদা গাফফার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

জানা গেছে, বুধবার সন্ধ্যা সোয়া ৬টায় কাশিমপুরের পানিশাইল এলাকায় সাবেক প্রফেসর সাইদার প্রজেক্টের কন্টাক্টর আনোয়ার তার ছেলের মোবাইলে ফোন করে জানান, বাসার দরজা খোলা এবং প্রফেসরকে কোথাও পাওয়া যাচ্ছে না। রাত সোয়া ৯টায় সাইদার ছেলে ও মেয়ে সেই বাসায় এসে তার মাকে কোথাও খুঁজে পাননি। পরে নিহতের মেয়ে সাদিয়া আফরিন কাশিমপুর থানায় এ সংক্রান্ত একটি জিডি করেন। পুলিশ ঘটনার তদন্তে নেমে গাইবান্ধা থেকে আনারুল ইসলাম নামে একজনকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার সকালে গাজীপুরের পানিশাইল এলাকায় নিহত সাইদার ভাড়া বাসার অদূরে তার মরদেহ উদ্ধার করে।

কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা জানান, সকাল সাড়ে ১০টার দিকে সাঈদা মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি কাশিমপুরের পানিশাইলের যে বাসায় ভাড়া থেকে নিজের প্রজেক্ট দেখাশোনা করছিলেন, সেখান থেকে আনুমানিক ২০০ গজ দূরে মরদেহটি পাওয়া গেছে।

এ ঘটনায় এক দিনমজুরকে আটক করা হয়েছে জানিয়ে ওসি বলেন, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন বলে বিস্তারিত জানা যাবে।