ট্রাক-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ মাদ্রাসা ছাত্র, আহত ৪

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ , জানুয়ারি ৯, ২০২২

বাগেরহাটের ফকিরহাটে যাত্রীবাহী মাহেন্দ্রের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। তারা আন্তর্জাতিক কিরাত সম্মেলনে অংশগ্রহণ শেষ খুলনা থেকে রাতে মাহেন্দ্রযোগে মাদ্রাসার উদ্দেশ্য ফিরছিলেন।

শনিবার (৮ জানুয়ারি) রাত বারোটার পরে খুলনা-মোংলা মহাসড়কের কাটাখালী মুনস্টার জুটমিলের সামনে এ দুর্ঘটনা ঘটে

ঘটনাস্থলেই নিহত হন তিন শিক্ষার্থী, আহত হন আরও ৪ ছাত্র। আহতদের মধ্যে তিনজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

নিহতরা হলেন- বাগেরহাট সদর উপজেলার হাকিমপুর কওমী মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ আব্দুল্লাহ, আব্দুল গফুর ও সালাহউদ্দীন। নিহতদের মধ্যে আব্দুল্লাহ সদর উপজেলার রনজিতপুর এলাকার হোসাইনের ছেলে। রামপালের ঝনঝনিয়ার বাসিন্দা আব্দুল গফুর এবং সালাহউদ্দীনের বাড়ি সাতক্ষীরা জেলায়।

নিহত আব্দুল্লাহ দাওরায় হাদিস শেষবর্ষের শিক্ষার্থী এবং অপর দুজন মাদ্রাসার অন্য ক্লাসের শিক্ষার্থী ছিলেন।

হাকিমপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল মাবুদ বলেন, খুলনা আলিয়া কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক কিরাত সম্মেলনে অংশগ্রহণ শেষ রাতে মাহেন্দ্রেযোগে মাদ্রাসার উদ্দেশ্য রওনা দেন। ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ডাম্পার ট্রাকের সাথে শিক্ষার্থীদের বহনকৃত মাহেন্দ্র’র মুখোমুখি ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে তিনজন মারা যান।

এসময় মাহেন্দ্রের আরও ৪ শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্যে তিনজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজনকে ঢাকায় পাঠানো হয়েছে, জানান মাওলানা আব্দুল মাবুদ।

কাটাখালি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী জানান, দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ কাটাখালী হাইওয়ে থানায় এবং আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। ডাম্পার ট্রাকটি পালিয়ে যাওয়ায় কেউকে আটক করা সম্ভব হয়নি। ট্রাকটি আটকের চেষ্টা চলছে, বলেন ওসি মো. আলী।