জামিন পেলেও যে সব শর্ত মানতে হবে আরিয়ানকে

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ , অক্টোবর ২৯, ২০২১

বহু টানাপোড়েনের পর অবশেষে জামিন পেয়েছেন শাহরুখপুত্র আরিয়ান খান। শিগগিরই বন্দিদশা কাটতে চলেছে তার। শনিবারের মধ্যেই মন্নতে ফিরবেন তিনি। তবে জামিনে মুক্ত হলেও বেশ কিছু শর্ত মানতে হবে বাদশাপুত্রকে।

কী সেই শর্ত?

যে কোনও সময় ইচ্ছে হলেই দেশের মধ্যেও কোথাও যেতে পারবেন না আরিয়ান। মুম্বাই থেকে কোথাও যেতে হলে অবশ্যই তদন্তকারী অফিসারকে জানাতে হবে। অনুমতি মিললে তবেই যেতে পারবেন।

জামিনের শর্ত অনুযায়ী, বিদেশ সফরে যেতে পারবেন না আরিয়ান। জমা রাখতে হবে পাসপোর্ট। জরুরি প্রয়োজনে দেশ ছাড়তে হলে সে ক্ষেত্রে বিশেষ অনুমতির জন্য আবেদন করতে হবে।

আপাতত কোনও সংবাদ মাধ্যমে মামলা সংক্রান্ত কোনও বিবৃতি দিতে পারবেন না তিনি। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়াতেও এ বিষয়ে কোনও মন্তব্য করতে পারবেন না আরিয়ান।

জেলমুক্তির পরও তার সাথে অভিযুক্ত আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচার সঙ্গে যোগাযোগ করতে পারবেন না আরিয়ান।

এ জন্য কঠোর নির্দেশ দিয়েছে এনসিবি। এছাড়াও একাধিক নিয়ম মানতে হবে শাহরুখ তনয়কে।

প্রতি শুক্রবার মুম্বাইয়ের এনসিবি অফিসে হাজিরা দিয়ে তদন্তে সহযোগিতা করতে হবে তাকে।

২ অক্টোবর মুম্বাইয়ের বিলাসবহুল প্রমোদতরী থেকে আটক হয়েছিলেন আরিয়ান। দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর ৩ তারিখ তাকে গ্রেপ্তার করা হয়।

এরপর একাধিকবার জামিনের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। অবশেষে বৃহস্পতিবার জামিন মঞ্জুর হয় আরিয়ানের। এখন সময়ের অপেক্ষা মাত্র, জামিনের আদেশনামা জেল কর্তৃপক্ষের কাছে পৌঁছালেই মন্নতে ফিরবেন বাদশাপুত্র।

সূত্র: সংবাদ প্রতিদিন