সিনহা হত্যা মামলা

পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ঘোষণা

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ , অক্টোবর ১২, ২০২১

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৫, ২৬ ও ২৭ অক্টোবর দিন ধার্য্য করা হয়েছে।

৫ম দফার শেষ দিনে মঙ্গলবার (১২ অক্টোবর) ৪ জনের স্বাক্ষ্যগ্রহণ করা হয়। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজন ভ্যানে করে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়।

সাক্ষীরা হলেন, সেনা কর্মকর্তা লে: কর্ণেল ইমরান, এসআই সোহেল সিকদার, এএসআই নজরুল ও কনস্টেবল শুভ পাল।

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শেষ দিনে ৩২তম সাক্ষী সেনা কর্মকর্তা লে: কর্ণেল ইমরানকে দিয়ে প্রতিদিনের মত আদালতের কার্যক্রম শুরু হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের জন্য উপস্থিত রাখা হয়েছিল। কিন্তু আসামি পক্ষের আইনজীবীদের অনীহার কারণে ৪ জনের স্বাক্ষ্যগ্রহণ সম্ভব হয়েছে। এছাড়াও কালক্ষেপণের অংশ হিসেবে মামলার দুই নম্বর সাক্ষী সাহেদুল ইসলাম সিফাতকে রিকল করার আবেদন করেছেন আসামি পক্ষের আইনজীবীরা।

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

 

Loading