মোংলা বন্দরে পৌঁছেছে মেট্রোরেলের আরো ৪ ইঞ্জিন, ৮ কোচ

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ , অক্টোবর ২, ২০২১

মেট্রোরেলের আরো চারটি ইঞ্জিন ও আটটি কোচ মোংলা বন্দরে এসে পৌঁছেছে। গত ১৭ সেপ্টেম্বর জাপানের কোবে বন্দর থেকে ইঞ্জিন ও কোচ নিয়ে ছেড়ে আসা বিদেশি জাহাজ ‘এমভি এসপিএম ব্যাংকক’ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে ভিড়ে। পরে বন্দর, কাস্টমস ও এজেন্টের প্রয়োজনীয় সব কাজ শেষে শুরু হয় খালাসের কাজ। জাহাজ থেকে এগুলো নামিয়ে রাখা হচ্ছে পরিবহন বার্জে (নৌযানে)। এ বার্জে করেই নদীপথে এগুলো নেয়া হবে ঢাকার উত্তরার দিয়াবাড়ি ডিপোতে।

স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান বলেন, পঞ্চম দফায় জাপানের কোবে বন্দর থেকে ‘এমভি এসপিএম ব্যাংকক’ জাহাজে শনিবার চারটি ইঞ্জিন ও আটটি কোচ এসেছে। এগুলো খালাস শেষে নদীপথে উত্তরার দিয়াবাড়িতে পাঠানো হবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, সর্বপ্রথম গত ৩১ মার্চ ‘এমভি এসপিএম ব্যাংকক’ জাহাজে মেট্রোরেলের ছয়টি কোচ আসে। তারপর থেকে ধারাবাহিকভাবেই ইঞ্জিন ও কোচ আসছে এ বন্দর দিয়ে। গত ৫ মে এমভি ওশান গ্রেস জাহাজে ছয়টি বগি, ২০ জুলাই ‘এমভি হরিজন-৯’ জাহাজে ১০টি বগি ও দুটি ইঞ্জিন, ১২ সেপ্টেম্বর চারটি বগি ও দুটি ইঞ্জিন নিয়ে এমভি প্রেসার্স কোরাল মোংলা বন্দরে ভেড়ে। আর শনিবার ‘এমভি এসপিএম ব্যাংকক’ ভিড়েছে চারটি ইঞ্জিন ও আটটি কোচ নিয়ে।

 

Loading