সভা চলাকালে খালিয়াজুড়ি উপজেলা আওয়ামীলীগ অফিসের মেঝে ধসে আহত ৭

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৫, ২০২১

নেত্রকোণার খালিয়াজুড়িতে সভা চলাকালে উপজেলা আওয়ামী লীগ অফিসের পাকা মেঝে দেবে গিয়ে দলটির ৭জন নেতা আহত হয়েছেন। রবিবার (৫আগস্ট)বেলা সাড়ে ১২টার দিকে উপজেলা সদরের হাওর মালেক সিটি এলাকায় আওয়ামী লীগের অফিসে এই ঘটনার পর আহত সবাই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
আহতরা হচ্ছেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য গোলাম আবু ইছহাক, যুগ্ম সাধারণ সম্পাদক ও মেন্দিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান হেকিম, সাংগঠনিক সম্পাদক ও খালিয়াজুড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুমন চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা জুয়েল, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিহারেন্দু দেব রায়।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জানান,উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনের প্রার্থীতা বাছাইয়ের জন্য দলীয় অফিসে বেলা ১১টার দিকে দলের বর্ধিত সভা শুরু হয়।সভায় উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের দলীয় নেতারা সভায় অংশ নেন। সভা চলার সময় বেলা সাড়ে ১২টার দিকে দলীয় অফিসের মেঝের একটি অংশ হঠাৎ প্রায় ৫ফুট নীচের দিকে দেবে যায়। ঘটনার আকস্মিকতায় কিছু বুঝে উঠার আগেই একজন অপরজনের উপর গিয়ে পড়েন। এ সময় তিনিসহ ৭জন আহত হন। কেহ হাতে, কেহ পায়ে,কেহ শরীরের বিভিন্ন অংশে আঘাত পান।পরে দলের নেতা -কর্মীরা উদ্ধার করে তাদের উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।কেহই গুরুতর আহত হননি।
তিনি আরো জানান, পরে বেলা ২টার দিকে খালিয়াজুড়ি কলেজে সভার কাজ আবারো শুরু করা হয়।
খালিয়াজুড়ি থানার ওসি মজিবুর রহমান বলেন,খবর পেয়ে নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ইয়াসিন খন্দকার ঘটনাস্থল পরিদর্শন করেন।
ওসি বলেন, সদরের প্রবেশদ্বার এলাকার হাওর মালেক সিটিতে মাটি ভরাট করে উপজেলা আওয়ামী লীগ অফিস টি স্হাপন করা হয় কয়েক বছর আগে। বর্তমানে বর্ষা মওসুমে বৃষ্টির পানির ঢালে অফিসের নীচ থেকে ভরাট করা বালিমাটি সরে গিয়ে ফাঁকা হয়ে যায়। বিষয়টি কারো নজরে ছিল না। সভা শুরুর ঘন্টা খানেকের মধ্যে মেঝে দেবে গিয়ে এই দূর্ঘটনা ঘটে। এতে কয়েকজন নেতা আহত হলেও কেউই গুরুতর আহত হননি।
ওসি আরো বলেন, গত ১৬ফেব্রুয়ারী খালিয়াজুড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার মারা যান।তার মৃত্যুতে শুন্য হওয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামী ৭অক্টোবর অনুষ্ঠিত হবে। এই উপনির্বাচনে প্রার্থীতা দিতে দলটি তাদের প্রার্থী বাছাইয়ের জন্য সভা করছিল।

Loading