মহাসড়কে ৭৭টি বাস জব্দ

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ , আগস্ট ৭, ২০২১
?????????????????????

বিধিনিষেধ অমান্য করে দূরপাল্লার গণপরিবহন চলায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় চেকপোস্ট বসিয়ে গত চব্বিশ ঘন্টায় ৭৭টি বাস জব্দ করেছে হাইওয়ে পুলিশ।

কোনাবাড়ী হাইওয়ে পুলিশ জানিয়েছে, মহাসড়কে গত চব্বিশ ঘন্টায় গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা ত্রিমোড় এলাকায় পুলিশের চেকপোস্ট বসিয়ে ৭৭টি বাস জব্দ করেছে পুলিশ। তবে পুলিশ বলছেন ঈদের পর হঠাৎ শিল্পকারখানা খুলে দেওয়ার ঘোষণা এলে ট্রাক ও পিকআপসহ বিভিন্ন যানে উত্তরবঙ্গ থেকে কারখানার শ্রমিকেরা গাজীপুর, সাভার ও ঢাকায় ঢুকতে শুরু করেন। চরম দুর্ভোগ পোহাতে হয় তাদের।

কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় পুলিশের চোখ ফাঁকি দিয়ে যাত্রী নিয়ে চলাচল করার চেষ্টা করে। শুক্রবার (০৬ আগস্ট) ও শনিবার (০৭ আগস্ট) ভোররাতে ৭৭ টি বাস আটক করা হয়েছে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পরে সরকার দুই দিনের জন্য বাস চলাচলের সুযোগও দেয়। সেই সুযোগে এখন কিছু কিছু যাত্রীবাহী বাস রাতে ও ভোরে চলাচল করছে। বিষয়টি পুলিশের নজরে এলে রংপুর, কুড়িগ্রাম, রাজশাহী, বগুড়া, পাবনা ও সিরাজগঞ্জ থেকে নানা অজুহাতে ঢাকায় ঢুকেছে যাত্রীবাহী বাস।

এসব বাস বিভিন্ন উপায়ে এলেও গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা এলাকায় পুলিশের চোখ ফাঁকি দিয়ে তল্লাশি চৌকি অতিক্রম করতে পারেনি।

দিনাজপুর থেকে আসা ঢাকাগামী গণপরিবহনের চালক মমিনুল বলেন, গাড়ি চলাচল করে বলেই আমরা বাস নিয়ে বের হয়েছি। গাড়ি চলার জন্য যমুনা সেতুর আগে-পরে কিছু খরচ করতে হয়।

পরিবহনের যাত্রী রাশিদা আক্তার বলেন, প্রাইভেটকারে আসতে চেয়েছিলাম। কিন্তু সবাই বলল, বাসেও যাওয়া যায়। এ জন্য বাসে আসলাম।##আরটিভি

Loading