প্রশংসায় ভাসছে অয়নের ‘বহুকাল’

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ , জুলাই ৩০, ২০২১

সম্প্রতি প্রকাশ হয়েছে ‘বহুকাল’ শিরোনামের একটি গান। মিজানুর রহমান আরিয়ানের ‘যদি কোনোদিন’ নাটকের এ গানটির কথা-সুর করেছেন তরুণ মুন্সী।

চলতি প্রজন্মের শিল্পী-সংগীত পরিচালক অয়ন চাকলাদারের কণ্ঠে ‘বহুকাল’ গানটি বেশ প্রশংসিত হচ্ছে।গানটি প্রকাশিত হয় সিএমভি থেকে। আসিফ আকবর, ইমরান থেকে শুরু করে অনেক শিল্পী ও সংগীত সংশ্লিষ্টরা শেয়ার করে অয়নকে শুভকামনাও জানাচ্ছেন।

অয়ন বলেন, এটা খুব ভালো লাগার ব্যাপার। গানটি সবাই পছন্দ করছেন। আমাকে এটি সামনে এগিয়ে যেতে উৎসাহ যোগাবে। সবাই আমার জন্য দোয়া করবেন সামনে যাতে আরও ভাল কাজ আপনাদের উপহার দিতে পারি।

উল্লেখ্য, ‘দুই বছর পড়া ইঞ্জিনিয়ারিংকে বিদায় জানিয়ে ইউডা-য় ভর্তি হন সংগীত বিষয়ে। সালটা ২০১১। সে বছরই মিক্সড অ্যালবাম ‘জেগে ওঠো’য় প্রকাশ পায় অয়নের প্রথম গান ‘আমরা করব জয়’ (রিমেক)। ইমরান ও ইভান ইভুর সঙ্গে কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটির নতুন সংগীতায়োজনও করেন অয়ন। প্রথম কাজের জন্যই প্রশংসিত হন।

একই বছর প্রকাশিত মিক্সড ‘হৃদয় মাঝে’তে নিজের সুর-সংগীতে কণ্ঠ দেন দুটি গানে। পরের বছর যেন নিজেকেই ছাড়িয়ে যান। অয়নের করা ইলিয়াস ও অরিনের গাওয়া ‘না বলা কথা’ গানটি বেশ জনপ্রিয়তা পায়। ইলিয়াস ও আনিকার গাওয়া ‘এক পলকে’ও শ্রোতারা গ্রহণ করে।

সাফল্যের ধারাবাহিকতায় ২০১৩ সালে অয়ন প্রকাশ করেন নিজের প্রথম একক অ্যালবাম ‘হয়তো বা ভালোবাসা’। যাতে একটি করে দ্বৈত গানে তাঁর সঙ্গে কণ্ঠ দেন খেয়া, পূজা, অরিন, আনিকা, কাজী নওরীন ও সুবর্ণা। অ্যালবামে অয়নের কাজ পছন্দ করেন অনেকেই।

Loading