আলোচনায় নির্মাতা হিমি

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ , জুলাই ৩০, ২০২১

বর্তমান সময়ে মেধাবী নির্মাতাদের মধ্যে অন্যতম নাট্যনির্মাতা মাহমুদুর রহমান হিমি। নির্মাণের মুন্সিয়ানা দেখিয়ে এরই মধ্যে এসেছেন আলোচনায়; সব শ্রেণির দর্শকদের কাছে পেয়েছেন গ্রহণযোগ্যতা।

এবারের ঈদুল আজহা উপলক্ষে ছয়টি নাটক নির্মাণ করেছেন মাহমুদুর রহমান হিমি। এসব নাটকে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পীরা। ইতিমধ্যে তিনটি নাটক ইউটিউব মুক্তি পেয়েছে। বাকি তিনটি নাটক শিগগিরই অনলাইনে অবমুক্ত হবে জানিয়েছেন পরিচালক হিমি।

ঈদকে কেন্দ্র করে প্রতিবছরই নির্মিত হয় অধিকসংখ্যক নাটক। যার মধ্যে কিছু নাটক আসে আলোচনায়। সেই তালিকায় এবার হিমির ‘২১ বছর পরে’ নাটকটি তুমুল আলোচনায়। এতে অভিনয় করেছেন অপূর্ব, তাসনিয়া ফারিণ ও মনিরা মিঠু। মা ছেলে নাটকটি কাঁদাচ্ছেন দর্শকদের।

এছাড়া তাঁর ‘আলো’ ও ‘কাবিননামা’ নাটকগুলো দারুণ প্রশংসা পাচ্ছে দর্শক মহলে। সেটা অবশ্যই নেটের দুনিয়ায় চোখ রাখলেই বোঝা যাচ্ছে।

হিমির নির্মিতি ঈদের নাটকগুলো দর্শকের ইতিবাচক মন্তব্যে বেশ উচ্ছ্বসিত তিনি। তিনি বলেন, ‘আমি এবং আমার টিমের সদস্যরা যে লেভেলের পরিশ্রম করেছি। তারপর এমন রেসপন্স আসলে ভালো কাজের অনুপ্রেরণা যোগায়। মনের মধ্যে ভালো কাজের শক্তি সঞ্চয় হয়। যে সামনে আরও ভালো নাটক দর্শকদের উপহার দিতে পারি, সেই ক্ষুধাটা বেড়ে যায়। আশা করি সামনে যে ঈদের নাটকগুলো ইউটিউবে আসছে সেই নাটক থেকেও ভালো রেসপন্স পাবো।’

Loading