এবার বিশ্ববিদ্যালয় থেকে বরখাস্ত সিরাজুম মুনিরা

প্রকাশিত: ৮:৫৩ পূর্বাহ্ণ , জুন ১৮, ২০২০

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে কটুক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জেরে এবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন শিক্ষিকা সিরাজুম মুনিরা। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান।

তিনি জানান, যেহেতু তিনি মামলায় গ্রেপ্তার আছেন। তাই বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে তাকে ডাকযোগে চিঠিও পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার চিকিৎসাধীন অবস্থায় মোহাম্মদ নাসিম মারা যান। পরে এ নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরা ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন। বিষয়টি ছাত্রলীগের নজরে আসলে তারা প্রতিবাদ করেন এবং ওই শিক্ষিকার কঠোর শাস্তি দাবি করেন। পরে ওই দিন রাতে প্রশাসনের করা একটি মামলায় তাকে গ্রেপ্তার করে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ।

পরে রবিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করে থানা পুলিশ এবং আদালতের কাছে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে। যার শুনানি সোমবার এবং পরে বুধবার হওয়ার কথা ছিল। তবে সেটি পিছিয়ে আবার বৃহস্পতিবার ধার্য করা হয়।

এর আগে সোমবার বেরোবির প্রগতিশীল শিক্ষক সমাজ, নব প্রজন্ম শিক্ষক পরিষদ এবং বঙ্গবন্ধু ক্লাব থেকে সিরাজুম মুনিরাকে বরখাস্ত করা হয়।