নেত্রকোণায় প্যারাসিটামল গ্রুপের ঔষধ না পাওয়ায় বিপাকে সাধারণ মানুষ —

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ , জুলাই ২৯, ২০২১

করোনাকালীন সময়ে অতিরিক্ত রোগী সনাক্ত হওয়ায় একদিকে যেমন বাড়ছে মহামারীর ঝুঁকি ;তেমনি বাড়ছে সাধারণ জ্বরও কাশির প্রকোপ। ফলশ্রুতিতে স্বাভাবিকভাবেই প্যারাসিটামল গ্রুপের ঔষধের চাহিদা বাড়ছে। এমতাবস্থায় নেত্রকোণা জেলা শহরসহ বিভিন্ন উপজেলার বাজারগুলোর ফার্মেসিতে প্যারাসিটামল গ্রুপের ঔষধ পাওয়া যাচ্ছে না বিধায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

গত ২সপ্তাহে জেলার সীমান্তবর্তী কলমাকান্দা, দুর্গাপুর উপজেলার বিভিন্ন এলাকায় জ্বর, সর্দি ও কাশির প্রকোপ বৃদ্ধি পেয়েছে। হাওরাঞ্চলে মোহনগঞ্জ, খালিয়াজুড়ি উপজেলায় এ রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। ফলে এসব রোগের ঔষধের চাহিদা পূরণ করতে হিমসিম খাচ্ছে ফার্মেসি গুলো। ঔষধ ব্যবসায়ীরা বলছেন,হঠাৎ করে করোনার পাশাপাশি সাধারণ জ্বর, সর্দি ও কাশি বৃদ্ধি পাওয়ায় অতিরিক্ত ঔষধের চাহিদা পূরণ করতে পারছেনা ঔষধ কোম্পানি গুলো।ফলে বিপাকে পড়েছেন রোগীরা। আবার অনেক রোগী বলেছেন, ঔষধ বিশেষ করে প্যারাসিটামল গ্রুপের ঔষধ বাজারে কম থাকায় এ সুযোগে কিছু ব্যবসায়ী অতিরিক্ত দাম আদায় করে মুনাফা হাতিয়ে নিচ্ছে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা জরুরি বলে সচেতন মহলের দাবী। এই দুর্দিনে ঔষধ মজুদ করে অতিরিক্ত দাম লুটে নেয়ার ঘটনা অতীতে জেলায় ঘটেছে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভূক্তভোগী জানান।
নেত্রকোণা জেলা সিভিল সার্জন ডা.মোঃসেলিম মিয়া জানান, জেলার বিভিন্ন স্হানে করোনা ও সাধারণ জ্বর, সর্দি-কাশির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এসব রোগের ঔষধের চাহিদা বাড়ছে। অতিরিক্ত দামে ঔষধ বিক্রির বিষয়টি তদন্ত করে দেখা হবে।

Loading