চট্টগ্রামে শিশু গৃহকর্মীকে নির্যাতন চিকিৎসক গ্রেফতার

প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ , জুলাই ২৩, ২০২১

নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় শিশু গৃহকর্মীকে মারধর ও মাথা ন্যাড়া করে নির্যাতনের অভিযোগে এক চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ। নাহিদা আক্তার রেনু (৩৪) নামের ওই চিকিৎসককে বৃহস্পতিবার তার বাসা থেকে গ্রেফতার করা হয়।

তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে কর্মরত। নির্যাতনের শিকার গৃহকর্মী তসলিমা আক্তারের (১৪) বাড়ি লোহাগাড়া উপজেলায়। তার বাবা আব্দুল গণি চান্দগাঁও থানায় দায়ের করা অভিযোগে জানান, গত বছর জুলাই মাসে মেয়েকে ডা. নাহিদার বাসায় কাজ করার জন্য দিয়ে আসেন। তিন মাস ধরে তিনি মেয়ের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না।

গত বৃহস্পতিবার মেয়ের সঙ্গে কথা বলতে ওই বাসায় গিয়েও দেখা পাননি। পরে থানায় খবর দিলে পুলিশ গিয়ে বাসা থেকে তসলিমাকে উদ্ধার করে এবং নির্যাতনের দায়ে ডা. নাহিদাকে গ্রেফতার করে।

চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেশ বড়ুয়া জানান, অভিযোগ পেয়ে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। তার শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে। কিশোরীর বাবা বাদি হয়ে মামলা করেছেন। অভিযুক্ত চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে।

গৃহকর্মীকে মারধর ও চুল কেটে মাথা ন্যাড়া করা হয়। গত বছরের অক্টোবর থেকে তসলিমা আক্তার মাসিক ৩০০০ টাকা বেতন নির্ধারন করে ডাক্তার নাহিদা আক্তার রেনুর বাসায় কাজ করে আসছিল। গত তিন মাসের বেশি সময় ধরে তাকে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে দেয়া হচ্ছে না।
পুলিশ জানায় গত ১৮ জুলাই বিকেলে তসলিমা আক্তার বাসা পরিস্কার করার সময় তার ড্রেসিং টেলিবের নিচে একটি কাজল পায়। পরে সে কাজলটি তার চোখে লাগায়।

চোখে কাজল দেখতে পেয়ে তাকে প্রচন্ড মারধর করে রেনু। পরবর্তীতে ১৯ জুলাই তাকে চান্দগাঁও আবাসিকস্থ ১৩ নং রোড এলাকার একটি সেলুনে নিয়ে রেনু ভয়ভীতি দেখিয়ে তসলিমার মাথার সম্পূর্ণ চুল খুর দিয়া কেটে দেয়।

Loading