রামগড়ে এক সপ্তাহের ব্যবধানে সাপের কামড়ে দুই জনের মৃত্যু

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ , জুলাই ১৯, ২০২১

খাগড়াছড়ির রামগড়ে সাপের কামড়ে এক সপ্তাহের মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে। রবিবার (১৮ জুলাই) গভীর রাতে উপজেলার ১ নং রামগড় ইউনিয়নের ছোট খেদা, যৌথখামার এলাকায় সাপের দংশনে ঊসাং মারমা (৩২) নামে এক গৃহবধূর করুন মৃত্যু হয়েছে।

নিহত গৃহবধূ ছালা মারমার স্ত্রী।এর আগে মঙ্গলবার( ১৩জুলাই ) রামগড়ের দক্ষিণ লামকুপাড়া এলাকায় তাহমিনা আক্তার নামের এক শিশু সাপের দংশনে মারা যায়।

নিহতের স্বামী ছালা মারমা ও বোন জামাই বাবলু মারমা জানান, রবিবার সন্ধ্যার পর গরু খুজতে বের হলে জঙ্গলে তাকে সাপে কামড় দেয়।বাড়িতে এসে বলার পর স্বজনরা রাত বারোটার দিকে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দ্বায়িত্ব রত চিকিৎসক ডাঃ নরেন চৌধুরী প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। পরবর্তীতে রাতে অনেকক্ষণ খোঁজা খোঁজি করে গাড়ী না পেয়ে রোগকে বাড়িতে নিয়ে গেলে রাত সাড়ে তিনটায় সে মারা যায়।
এবিষয়ে রামগড় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রতীক সেন জানান, হাসপাতালে সাপে কামড়ানোর কোন প্রতিষেধক না থাকায় এখানে রোগীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিভাগীয় হাসপাতালগুলোতে প্রেরণ করা হয়। উপজেলা হাসপাতালে এই ইনজেকশন সরবরাহ করা হয় না।

Loading