ধর্মপাশায় নিষিদ্ধ চাঁই ধ্বংস জরিমানা ১০ হাজার টাকা

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ , জুলাই ১৬, ২০২১

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় প্লাস্টিকের তৈরি নিষিদ্ধ কিরণ মালার চাঁই ব্যবসায়ী মো. নজরুল ইসলাম (৫০)কে ভ্রাম্যমাণ আদালত ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

নজরুল ইসলামের বাড়ি উপজেলার পাইকুরাটি ইউনিয়নের সুনই গ্রামে। আজ শুক্রবার ১৬জুলাই সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মুনতাসির হাসান এই আদালত পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ওই চাঁই ব্যবসায়ী ঢাকা থেকে একহাজার কিরণ মালার চাঁইসহ অন্যান্য মালামাল ট্রাকে করে নিয়ে আজ সন্ধ্যা ৬টার দিকে ধর্মপাশা উপজেলা পরিষদের সামনের সড়ক হয়ে উপজেলার পাইকুরাটি ইউনিয়নের গাছতলা বাজারের দিকে নিয়ে যাচ্ছিল। এ সময় স্থানীয় লোকজন এই ট্রাকটিকে আটক করে ইউএনওকে জানায়। খবর পেয়ে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ইউএনও সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই চাঁই ব্যবসায়ীকে ১০হাজার টাকা জরিমানা করেন।

এ সময় অন্যদের মধ্যে সেখানে উপস্থিত ছিলেন চামরদানী ইউপি চেয়ারম্যান ওয়াসিল আহমেদ, সিনিয়র সাংবাদিক সালেহ আহমদ,উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ,দপ্তর সম্পাদক সোহান আহমেদ, দৈনিক স্বদেশ কন্ঠ প্রতিদিনের সহ-প্রচার সম্পাদক রোমান সারোয়ার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী রতন সরকার প্রমুখ।

নজরুল ইসলাম জরিমানার টাকা পরিশোধ করে সেখান থেকে মুক্তি পান। শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে এসব চাঁই আগুনে পুড়িয়ে এসব চাঁই ধ্বংস করা হয়।

Loading