ময়মনসিংহে অনুদান পেলেন অসচ্ছল সংস্কৃতিকর্মী ১০৫জন

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ , জুলাই ১২, ২০২১

করোনাকালীন সময়ে অনুদান পেলেন ময়মনসিংহের কর্মহীন ১০৫জন অসচ্ছল সংস্কৃতিকর্মী।১২জুলাই(সোমবার)ময়মনসিংহ জেলা প্রশাসনের ব্যবস্হাপনায় প্রত্যেককে ৫হাজার টাকা করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ করা হয়।সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অসচ্ছল সংস্কৃতি কর্মীদের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।
এসময় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন,প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সংস্কৃতি বান্ধব সরকার সংস্কৃতি কর্মীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। করোনা মহামারীর কারণে গতবছর দেশের কর্মহীন হয়ে পড়া ১০হাজারের অধিক সংস্কৃতি কর্মীকে ৪কোটি ৬৫লাখ ৩৩হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
তিনি আরো বলেন, ‘এ বছরও দ্বিতীয় দফায় করোনায় কর্মহীন সংস্কৃতিকর্মীদের মাঝে আর্থিক অনুদান প্রদানের কার্যক্রম চলমান রয়েছে।এরই অংশ হিসেবে সোমবার (১২জুলাই)ময়মনসিংহ জেলার অসচ্ছল সংস্কৃতি কর্মীদের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণ করা হচ্ছে। ‘
ময়মনসিংহ কে সাংস্কৃতিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণও বাস্তবায়ন করা হচ্ছে। ইতোমধ্যে জেলা জিমনেসিয়ামের সম্মুখে মুক্তমঞ্ছ নির্মাণ করা হয়েছে । ব্রহ্মপুত্র নদের পাড়ে অবস্হিত জয়নুল আবেদীন সংগ্রহশালা ঘিরে সাংস্কৃতিক বলয়
নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি প্রকল্পের সমীক্ষা চলমান রয়েছে।
সমীক্ষা শেষে আগামী অক্টোবর মাসের মধ্যে প্রকল্পটির ডিপিপি অনুমোদন হবে জানিয়ে প্রতি মন্ত্রী বলেন,প্রকল্পটি তে রয়েছে আধুনিক মানের কয়েকটি সংগ্রহ শালা,৩টি মিলনায়তন, আর্ট গ্যালারিসহ বিভিন্ন দৃষ্টিনন্দন স্হাপনা।

Loading