খালিয়াজুরীতে  ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচী উদযাপন

মৃনাল কান্তি দেব মৃনাল কান্তি দেব

খালিয়াজুরী, প্রতিনিধি

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ , জুলাই ৬, ২০২১

“মুজিবর্ষের আহবান  তিনটি করে গাছ লাগান“ এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে  পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশের ন্যায় খালিয়াজুরী  উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচীর পালিত হয়।

জেলা ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি রবিউল আওয়াল শাওন এর নির্দেশনায় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে অত্র উপজেলার ২ নং চাকুয়া ইউনিয়নে  সাগর সরকার জয় এর নের্তৃত্বে ১৪ নং চাকুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  বৃক্ষরোপণ উদ্ধোধন করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে  ছাত্রলীগ নেতা  সাগর সরকার জয় বলেন, খালিয়াজুরী উপজেলা ছাত্রলীগের সকল নেতা ও কর্মীদের সাথে নিয়ে খালিয়াজুরী উপজেলার প্রত্যেকটি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়,মহাবিদ্যালয়ে পর্যায়ক্রমে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরও বলেন বৈশ্বিক বিরূপ  জলবায়ু পরিবর্তনের একমাত্র কারণ বৃক্ষ নিধন। অপরিকল্পিত  বৃক্ষ নিধনের ফলেই প্রকৃতির বিরূপ আচরণ পরিলক্ষিত  হচ্ছে।

তাই আমাদের উচিত একটি বৃক্ষ নিধনের পুর্বে আরও তিনটি বৃক্ষ রোপন করা।

তাই পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষার জন্য বৃক্ষের গুরুত্ব অপরিসীম। পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় এবং অপরূপ সবুজের এই সমারোহ টিকিয়ে রাখতে বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপণের এই কর্মসূচী  পালনে সকলের সহযোগিতা কামনা করছি।

 

Loading