মৌলভীবাজারে শিশুসহ ১৪ রোহিঙ্গা আটক

প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ , জুলাই ৩, ২০২১

মৌলভীবাজার শহরের শ্রীমঙ্গল রোডস্থ ঢাকা বাসস্ট্যান্ডের কুদালীপুল এলাকা থেকে ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ৬ জনই শিশু। 

শুক্রবার (২ জুলাই) রাত ১১টায় মৌলভীবাজার মডেল থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

তিনি জানান, গত ২৭ জুন চট্রগ্রাম থেকে এই ১৪ জন রোহিঙ্গা কাজের খোঁজে মৌলভীবাজার আসেন। কাজ না পেয়ে শুক্রবার (২ জুলাই) সন্ধ্যায় অন্যত্র কাজের সন্ধানে যাওয়ার চেষ্টা করে তারা। এসময় বাসস্ট্যান্ড এলাকায় সন্দেহজনক ঘোরাফেরা করলে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান জানান, এদেরকে আটকের পর মডেল থানায় নিয়ে এসে যাচাই বাছাই করা হয়। প্রথমে তারা অস্বীকার করলেও পরে নিশ্চিত হওয়া যায় এরা রোহিঙ্গা। জিঙ্গাসাবাদে তারা জানিয়েছে কক্সবাজার কুতুপালং ও বলিখালি ক্যাম্প থেকে বের হয়ে প্রথমে চট্টগ্রাম আসে, পরে সেখান থেকে মৌলভীবাজার আসে তারা।

তিনি আরও জানান, এদের সাথে অন্য কোন টিম এসেছে কিনা, কারা তাদের এখানে আসতে উৎসাহিত করেছে প্রত্যেকটি বিষয়ই জানার চেষ্টা করা হচ্ছে।

আটককৃত রোহিঙ্গারা হলো- কুতুপালং ৮নং ক্যাম্পের ৫৯ ব্লকের মৃত নাজির হোসেনের ছেলে মোঃ হামিদ হোসেন(৫০) হামিদ হোসেসেন পুত্র হারুন (১৮), জুনায়েদ (১৪), ওসমান গনি (১০), ওমর ফারুক (১৬ মাস), মেয়ে নূর বেগম (৯), নূর কায়দা (৭) ও সাদিয়া ফাতেমা (৩)।

এছাড়া কুতুপালং ৭নং ক্যাম্পের ৩৮ ব্লকের কামাল মিয়ার ছেলে শফিক মিয়া (২২), শফিক মিয়ার স্ত্রী মিনারা বেগম (২০) ও তাদের পুত্র সন্তান রিয়াজ (৫ মাস)। কুতুপালং ৮নং ক্যাম্পের লতুমিয়ার পুত্র আজিজুল হক (২৫), নূর হাসান (৩১) ও সোনালি (৫১)।

আটককৃত রোহিঙ্গাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে।

Loading