বশেমুরবিপ্রবিতে জুলাইয়ের প্রথম সপ্তাহে সশরীরে পরীক্ষা

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ , জুন ১৬, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষা আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে সশরীরে অনুষ্ঠিত হবে। প্রথমে স্নাতক চতুর্থ বর্ষের ১ম সেমিস্টার ও স্নাতকোত্তরের পরীক্ষা নেওয়া হবে।
পরবর্তীতে ধাপে ধাপে সকল বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ সময় আবাসিক হল বন্ধ রেখে এ সকল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা আয়োজনের ব্যাপারে গত মঙ্গলবার ১৫ জুন সন্ধ্যায় ভিসি বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে সকল বিভাগের ৪র্থ বর্ষ ও মাস্টার্সের প্রতিনিধিদের (সিআর) সাথে জুম প্লাটফর্মে আলোচনা করে এসব কথা বলেন।

এ সময়ে উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব বলেন,জুলাইয়ের প্রথম সপ্তাহে অনার্স ৪র্থ বর্ষ ও মাস্টার্স এর পরীক্ষা শুরু হতে পারে। পরীক্ষার আগে অন্তত এক সপ্তাহ রিভিউ ক্লাস হবে। জুনের শেষ সপ্তাহে এ বিষয়ে লিখিত নোটিশ আসবে। শিক্ষার্থীদের সুরক্ষার ব্যাপারে তিনি বলেন,বিশ্ববিদ্যালয়ের আইসোলেশন সেন্টার করা হবে। পাশাপাশি কোনো শিক্ষার্থী করোনা আক্রান্ত হলে যেন সঠিক চিকিৎসা পায় এ বিষয়ে গোপালগঞ্জের সিভিল সার্জনের সাথে আলোচনা করা হবে।

এছাড়াও মিডটার্ম পরীক্ষা এসাইনমেন্টের মাধ্যমে মূল্যায়ন করা হবে, যে সকল বিভাগের ল্যাব সমস্যা রয়েছে তাদের ল্যাব সম্পন্ন করার জন্য নিকটবর্তী বিশ্ববিদ্যালয়গুলোর সহায়তা নেয়া হবে, ইম্প্রুভমেন্ট সিস্টেম চালু করার বিষয়ে উপাচার্য স্যার শিক্ষকদের সাথে আলোচনা করবেন বলে জানিয়েছেন।

Loading