খালিয়াজুরীতে ১৮ ঘন্টা পর নদী থেকে মরদেহ উদ্ধার 

মৃনাল কান্তি দেব মৃনাল কান্তি দেব

খালিয়াজুরী, প্রতিনিধি

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ , মে ৮, ২০২১
নেত্রকোণার খালিয়াজুরী বজ্রপাতের শব্দে পানিতে পড়ে নিখোঁজ হওয়ার  ১৮ ঘন্টা  পর সুরমা নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার  করেছে স্থানীয়  লোকজন।
মৃত সুলতান মিয়া(২৬) অত্র উপজেলার  কৃষ্ণপুর ইউনিয়নের  কুতুবপুর  গ্রামের রমজান আলীর ছেলে।
খালিয়াজুরী  থানার উপ- পরিদর্শক মোঃ মকবুল হোসেন ও স্থানীয়রা  জানান সুলতান মিয়া কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার চামটা ঘাট থেকে কাচামাল( শাক সব্জি) নিয়ে ট্রলার যোগে খালিয়াজুরীর জাহেরপুর ঘাটে পৌছানো মাত্র প্রবল বৃষ্টিপাত ও বজ্রপাত শুরু হয়। এমন বজ্রপাতের শব্দে আতংকিত হয়ে প্রাণ বাচাতে ট্রলারের  উপর থেকে নদীতে ঝাপঁ দেয়। শুক্রবার (৭ মে) বিকাল চার ঘটিকায়  ঘটনাটি ঘটে।
নদীতে ঝাপিয়ে  পড়া সুলতান মিয়াকে স্থানীয় পুলিশ বাহিনীর উপস্থিতিতে জেলেরা জাল দিয়ে অনেক খোজাখুজি করে না পেয়ে অনেক রাত হয়ে যাওয়ার পর উদ্ধার কাজ বদ্ধ করে দেয়।
শনিবার (৮ মে)  সকাল থেকেই উপজেলা প্রশাসন ওস্থানীয়দের সহযোগিতায় জাল দিয়ে উদ্ধার  কাজ শুরু করায় সকাল  এগার ঘটিকায় মৃত সুলতান কে উদ্ধার  করতে সক্ষম  হয স্থানীয় জেলেরা। এ সময় উপস্থিত  ছিলেন  অত্র থানার উর্দ্ধতন কর্মকর্তা কর্মচারী উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাহিদ হাসান খান স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার অসংখ্য  লোকজন।
বিষয়টি  নিশ্চিত করেন খালিয়াজুরী  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মুজিবুর রহমান। তিনি বলেন যেহেতু বজ্রপাত জনিত কারণে মৃত্যু হয়েছে তাই মৃত সুলতানের পক্ষে দাফন সম্পন্ন করার আবেদন জানালে উপজেলা  সহকারী কমিশনার ( ভূমি) জেলা প্রশাসক মহোদয়ের পরামর্শ মোতাবেক মৃত সুলতান মিয়াকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।