নেত্রকোণায় সড়কে মাটি কাটার কাজে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ , মে ৩, ২০২১

নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডে সড়কে মাটি কাটার কাজ না করেই বিল উঠিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রকল্পের সভাপতি ও ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য মো: ইউসুফ আলীর বিরুদ্ধে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা, এলাকাবাসী সাংবাদিকদের বিষয়টি জানান। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অভিযোগে জানা গেছে, ১নং ওয়ার্ডের বনুয়াপাড়ার এমদাদ মাষ্টারের বাড়ি হতে আলাল উদ্দিনের বাড়ি পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ২ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। কিন্তু প্রকল্পের নির্ধারিত মাটি না কেটে, সামান্য মাটি কেটে পুরাতন সড়ক ও ভূয়া মাষ্টার রোল তৈরি করে কাজের বরাদ্দ টাকা উঠিয়ে নিয়েছে প্রকল্পের সভাপতি ও ওয়ার্ডের সদস্য মো: ইউসুফ আলী।

কাইলাটি ইউনিয়নের ১নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ও ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মোবারক হুসেন সহ একাধিক এলাকাবাসীর সাথে কথা হয়। সকলেই বলেন, প্রকল্পের কাজ ঠিকমত করা হয়নি। ওই কাজ করানো হয়েছে ১০০ দিনের কর্মসূচির কয়েকজন শ্রমিক দিয়ে। ২ লাখ ২০ হাজার টাকার কাজের মধ্যে ১০-১৫ হাজার টাকার মাটি কেটে সম্পূর্ণ কাজের বিল উঠিয়ে নেওয়া হয়েছে। সরকার টাকা দেয় এলাকার মানুষের চলাচলের সুবিধার জন্য, কিন্তু সুবিধা ভোগ করেন কিছু অসৎ সমাজ কর্মী ও জনপ্রতিনিধি। যা কিছুতেই মেনে নেওয়া যায় না। ১নং ওয়ার্ডের সদস্য ও প্রকল্পের সভাপতির সাথে ফোনে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

কাইলাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, মাটি কাটার কাজ ঠিকমত হয়নি। কিছু মাটি কেটে কাজ শেষ দেখানো হয়েছে। তবে কাজ সঠিকভাবে করার জন্য ওই ওয়ার্ডের মেম্বারকে বলা হয়েছে।

নেত্রকোণা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদা আক্তার বলেন, বিষয়টি আমার জানা নাই, খোঁজ নিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Loading