কক্সবাজারে ভিপি নুরের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ , এপ্রিল ২২, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০০৮ এর ২৫(২)/২৮(২)/২৯/৩১(২)/৩৫(২) ধারায় কক্সবাজারে মামলা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যের প্রেক্ষিতে নুরের বিরুদ্ধে মামলাটি করেন ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন।

বুধবার (২১ এপ্রিল) বিকাল ৫টায় কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুকে একাউন্টে একটি ভিডিও লিংক পায়। লিংকটি ক্লিক করলে দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে ধর্মীয় উস্কানীমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন।

ভিডিওটি অসংখ্য ফেসবুক আইডি ও পেইজ থেকে পোস্ট-শেয়ার করা হয়। যার ভেতর সরকার ও রাষ্ট্রবিরোধী অনেক মন্তব্য রয়েছে। তাতে জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে আইন শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িয়ে পরতে পারে। নুরসহ তার অনুসারী অজ্ঞাতনামা আসামীদের আইনের আওতায় আনা গেলে আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইন শৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে এজাহারটিতে উল্লেখ করা হয়।

Loading