হেফাজতের তাণ্ডব-সহিংসতায় ১৭ মামলা, গ্রেফতার ৫৯

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ , এপ্রিল ১১, ২০২১

নারায়ণগঞ্জে হরতাল ও মামুনুল হক নারীসহ অবরুদ্ধ হওয়ার ঘটনায় হেফাজত ইসলামের তাণ্ডব-সহিংসতায় কয়েক হাজার মানুষকে আসামী করে ১৭টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় এ পর্যন্ত ৫৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে। 

এসব তাণ্ডবে জড়িত আসামীদের শনাক্ত করতে ভিডিও ফুটেজ, ছবি, ফেসবুকসহ অন্যান্য প্রযুক্তি ব্যবহার করে আসামীদের চিহ্নিত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম জানিয়েছে, হেফাজত ইসলামের হরতালে তাণ্ডব সহিংসতার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ৯টি মামলা দায়ের করা হয়। এর মধ্যে পুলিশ বাদি হয় ৫টি, র‌্যাব ১টি ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা ৩টি মামলা দায়ের করেন। এই ৯ মামলায় আসামী করা হয়েছে সহস্রাধিক। এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে হেফাজত ইসলামের যুগ্ম মাহাসচিব মামুনুল হক রিসোর্টে নারীসহ অবরুদ্ধের পর তার সমর্থকদের তাণ্ডব-সহিংসতার ঘটনায় সোনারগাঁও থানায় পুলিশ বাদি হয়ে ৩টি ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা ৫টি মামলা দায়ের করেন। এর মধ্যে ৩টি মামলায় মামুনুল হককে প্রধান আসামী করা হয়। এই আট মামলায় পুলিশ এখন পর্যন্ত ৫১ জনকে গ্রেফতার করেছে।