রামগড়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে উন্নয়ন মেলা অনুষ্টিত।

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ , মার্চ ২৮, ২০২১

বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের জন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে “স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশে”র স্বীকৃতি পাওয়ায় খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে দুইদিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করেছে। রামগড় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার (২৭মার্চ) সকাল দশটায় মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন আয়োজক কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্লাহ মারুফ। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শামসুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর, সাংগঠনিক সম্পাদক শাহ আলম,রামগড় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রতিক সেন, মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস,তথ্য কর্মকর্তা বেলায়েত হোসেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু কাউসার প্রমুখ। আলোচনায় বক্তারা বর্তমান সরকারের উন্নয়নের কর্মকান্ডের প্রশংসা করেন।
উন্নয়ন মেলা ঘুরে দেখা যায় ৮ টি স্টল রয়েছে। সেগুলোতে নিজ নিজ দপ্তরের অর্জিত বিভিন্ন সফলতার দিকগুলো তথ্যচিত্র,ব্যানার,ফেস্টুন ও স্টলের মাধ্যমে দর্শনার্থীদের জন্য প্রদর্শন করা হয়।
বিকেলে রামগড় তথ্য অফিসের আয়োজনে তথ্য কর্মকর্তা বেলায়েত হোসেনের উপস্হাপনায় মুক্তিযুদ্ধের উপর বিষয়ভিত্তিক প্রামান্য ভিডিও চিত্র প্রদর্শন করে এবং প্রদর্শিত ভিডিও চিত্রের মধ্য হতে শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা নেওয়া হয়।এরপর রামগড়ের সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার মফিজুর রহমানের কন্ঠে মুক্তিযুদ্ধের গল্প শোনানো এবং প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,রামগড় উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, পাতাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনীন্দ্র ত্রিপুরা,সাংবাদিক শুভাশিস দাশ, বাহার উদ্দিন,ফয়েজ আহমদ মিলন,মোঃমোজাম্মেল হোসাইন সহ সরকারি বিভিন্ন দপ্তরে নিয়োজিত কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।