রামগড়ে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ , মার্চ ১৭, ২০২১

খাগড়াছড়ির রামগড় উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ও নানান কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১শত১ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।
বুধবার (১৭মার্চ) সকাল সাড়ে দশটায় রামগড় উপজেলা পরিষদের প্রবেশ পথে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে রামগড় উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,রামগড় থানা,বীর মুক্তিযোদ্ধা কমান্ড, রামগড় পৌরসভা,বাংলাদেশ আওয়ামীলীগ রামগড় উপজেলা ও সকল সহযোগী সংগঠন ,রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে, হর্টিকালচার সেন্টার,সরকারি উচ্চ বিদ্যালয়,বালিকা উচ্চ বিদ্যালয়,আডিয়াল স্কুল, গনিয়াতুম উলুম ফাজিল মাদ্রাসা এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।
পরে এগারোটায় উপজেলা পরিষদের হলরুমে জাতির জনকের জীবনাদর্শের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে বক্তব্য রাখেন রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি,ইউএনও মু. মাহমুদ উল্লাহ মারুফ,ওসি শামসুজ্জামান,সাবেক মুক্তিযুদ্ধো কমান্ডার মফিজুর রহমান।আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ, আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘরের চাবি হস্তান্তর,বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে।
ওসমান চৌধুরীর সঞ্চালনায় রামগড় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্লাহ মারুফ।এতে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সরকারি বিভিন্ন দপ্তরে কর্মকর্তা,সাংবাদিক ও প্রতিষ্ঠান ও সংগঠনের প্রধানগণও উপস্থিত ছিলেন। এছাড়াও জাতীয় শিশু দিবস উপলক্ষে হাসপাতাল ও বিভিন্ন এতিমখানায় উন্নত মানের খাবারের ব্যবস্থা করা ও সকল মসজিদ, মন্দির, গির্জা ও অন্যান্য উপাসনালয়ে দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের ব্যবস্থা করা হয়েছে।
উল্লেখ্য যে, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবর রহমান ১৯২০ সালের এদিন তৎকালীন ভারতবর্ষের ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

Loading