সাবেক প্রতিমন্ত্রী ডা. এম আমানউল্লাহ আর নেই

প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ , মার্চ ১২, ২০২১

ময়মনসিংহ-১১ ভালুকা আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে পর পর চারবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. এম আমানউল্লাহ (৮৮) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

ডা. এম আমানউল্লাহ ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১১ ভালুকা আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৬ সনে আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এছাড়াও এশিয়া কার্ডিয়াক এ্যাসোসিয়েশানের সাবেক প্রেসিডেন্ট ও সায়েরা-সাফায়েত স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ছিলেন।

আজ শুক্রবার বাদ জুম্মা ভালুকা সরকারী ডিগ্রি কলেজ মাঠে প্রথম জানাজা ও উপজেলার মাহমুদপুর সায়েরা-সাফায়েত স্কুল এন্ড কলেজ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন করা হবে বলে পরিবার সূত্রে নিশ্চিত করা হয়েছে।

তাঁর মৃত্যুতে বর্তমান সাংসদ আলহাজ কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, ভালুকা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম মোস্তফা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম ও পৌর মেয়র ডাঃ মেজবাহ উদ্দিন কাইয়ুমসহ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন, ভালুকা প্রেসক্লাবসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।