বঙ্গবন্ধুর উক্তি ও ছবি সম্বলিত ই-পোস্টার প্রকাশ

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ , মার্চ ৬, ২০২১

ঐতিহাসিক ৭মার্চ দিবস উপলক্ষে প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় প্রচারের জন্য বঙ্গবন্ধুর ছবি ও উক্তি সম্বলিত দুটি ই-পোস্টার প্রকাশ করা হয়েছে।

পোস্টার দুটিতে ৭ মার্চে ভাষণরত বঙ্গবন্ধুর দুটি পৃথক ছবি ছাপানো হয়েছে। একটি ছবিতে বঙ্গবন্ধুর ডান হাতের তর্জনী উঁচিয়ে এবং অপর ছবিতে দু’হাত তুলে ভাষণরত। দুটি পোস্টারেই বড় হরফে ‘জয় বাংলা’ এবং বঙ্গবন্ধুর বজ্রনির্ঘোষ ঘোষণা ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ মুদ্রিত হয়েছে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে এই ই-পোস্টার প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রমনা রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের উক্তি নিয়ে এই ই-পোস্টার করা হয়েছে।

ই-পোস্টার জাতীয় দৈনিক, টেলিভিশন চ্যানেল, অনলাইন পত্রিকা ও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।