বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান পাগলা কর্তৃক প্রায় ২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৩, ২০২১

আজ ভোর ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান পাগলা কর্তৃক মুন্সিগঞ্জ সদর থানার মুক্তারপুর ব্রীজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকার তিনটি কারখানায় অভিযান পরিচালনা করে ১ কোটি ৯৭ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়।

মঙ্গবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

 

লেঃ কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার পাগলা লেঃ এম আশমাদুল এর নেতৃতে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় উক্ত এলাকার তিনটি কারখানা (সাওবান ফাইবার ইন্ডাঃ লিঃ, তম্নয় ফিসিং নেট ইন্ডাঃ লিঃ এবং রানা মুন্সী নামের নতুন কারেন্ট জাল তৈরির কারখানা) থেকে আনুমানিক ১৯৭ টি বস্তায় থাকা সর্বমোট ১ কোটি ৯৭ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য প্রায় ৫৯ কোটি ১০ লক্ষ টাকা।

অভিযানে ফ্যাক্টরিতে কাউকে উপস্থিত না পাওয়ায় কোন অপরাধীকে আটক করা সম্ভব হয় নি। উক্ত অভিযানে মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ডঃ আব্দুল আলীম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ টিপু সুলতান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইলিয়াস সিকদার উপস্থিত ছিলেন। পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।