সাভারে সাংবাদিক,পুলিশ ও ডাক্তার সহ আক্রান্ত ৫৯৭, মৃত্যু সংখ্যা ১৭

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ , জুন ৮, ২০২০
ঢাকার উপকন্ঠ সাভারে এপর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাংবাদিক, পুলিশ ও চিকিৎসকসহ ৫৯৭ জন। এরই মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মত্যুবরণ করেছেন ১৭ জন।
 
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য অনুসারে, প্রতিদিনই করোনা আক্রান্ত হচ্ছেন সাভার উপজেলার বিভিন্ন এলাকার মানুষ। বেড়ে চলছে আক্রান্তের সংখ্যা। এরমধ্যে সাভার উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান, আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক দিপু, এনটিভির সিনিয়র করসপনডেন্ট জাহিদুর রহমান, চ্যানেল টুয়েন্টিফোরের সাংবাদিক অপু ওহাব, যমুনা টেলিভিশন ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ওমান প্রতিনিধি, সাভারের কলমার বাসিন্দা এইচ এম হুমায়ূন কবীর, দৈনিক দেশ রূপন্তরের সাভার প্রতিনিধি ওমর ফারুক ও সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা.আশিকুর রহমান, ডা.ফেরদৌসি আক্তার এমওডিসি, ডা. মাসুদুস সামাদ রয়েছেন। ইতিমধ্যেই ডা. মাসুদুস সামাদ চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন।
 
সূত্র আরো জানায়, ৮ জুন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুসারে সাভার উপজেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৫৯৭ জন। এরমধ্যে আইসোলেশনে আছেন ২৫০ জন। সুস্থ হয়েছেন ১৪০ জন করোনা রোগী। অন্যান্যরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
 
সাভার উপলো স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হুদা মিঠু জানান, সাভারে প্রতিনিয়তই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে। প্রতিদিন গড়ে ৭০-৮০ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করার সামর্থ আছে ৩০ থেকে ৩৫ জনের। সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্র্যাক সরকারীভাবে কোভিড-১৯ পরীক্ষা করছে। যার পিসিআর ল্যাব রয়েছে বিএলআরআই এ। বেসরকারীভাবে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিজস্ব পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এ পর্যন্ত সাভারে সরকারীভাবে কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৫’শ ৫৫ জনের।
 
সচেতন মহল বলছেন, সাভারে করোনা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে লকডাউন ও কঠোর আইন প্রয়োগের কোন বিকল্প নেই।