বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১১, ২০২১

নেত্রকোনা সদর উপজেলার হাজী মোহাম্মদ আব্দুর রহমান উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মনোয়ার হোসেন সেলিমের বিরুদ্ধে বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোমেন, শান্ত মিয়া, সবুজ খান গত বুধবার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন।এছাড়াও জেলা শিক্ষা অফিসার, সদর উপজেলা শিক্ষা অফিসার বরাবরেও অভিযোগ করা হয়েছে।তবে মনোয়ার হোসেন সেলিম এ অভিযোগ অস্বীকার করেন।
অভিযোগে জানা গেছে, সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের হাজী আব্দুর রহমান উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই পদে বিদ্যালয়ের শিক্ষক মোঃজহিরুল ইসলামের নিকট থেকে মোটা অংকের টাকা গ্রহণ করে চাকুরী পাইয়ে দেয়ার পায়তারা করছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনোয়ার হোসেন সেলিম। এর আগে লাইব্রেরিয়ান পদে চাকুরী দিয়ে ৫ লাখ টাকা গ্রহণ করেন।অভিযোগকারীরা নিয়োগ পরীক্ষা স্হগিতের দাবী জানান।
হাজী মোহাম্মদ আব্দুর রহমান উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনোয়ার হোসেন সেলিম অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকার একটি মহল আমার বিরুদ্ধে মিথ্যে ও বানোয়াট অভিযোগ করেছে। আমি কারো কাছ থেকে কোন ধরনের সুবিধে গ্রহণ করিনি। লাইব্রেরিয়ান নিয়োগ আমার সময়ে হয়নি, অনেক আগে হয়েছে।
সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা কৃষিবিদ মোঃআব্দুল বাতেন অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, নিয়োগ পরীক্ষার সকল কার্যক্রম গ্রহণ করার সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।অভিযোগের সত্যতা পাওয়া গেলে যথাযথ ব্যবস্হা গ্রহণ করা হবে।