চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঈদের পর

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ১০, ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ডিনস কমিটি। এ পরীক্ষা সামনের রোজার ঈদের পর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. সালামত উল্লাহ ভূঁইয়া। 

মঙ্গলবার উপাচার্য দপ্তরের সম্মেলনকক্ষে ডিনস কমিটির এক সভায় প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এসএম সালামত উল্ল্যা ভূঁইয়া সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ড. সালামত উল্লাহ ভূঁইয়া বলেন, প্রাথমিকভাবে রোজার ঈদের পর ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। কিন্তু নির্দিষ্ট কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। এব্যাপারে বিশ্ববিদ্যালয় উপাচার্য পর্ষদের সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হবে। সে অনুযায়ী আমরা সিদ্ধান্ত নেবো।

জানা গেছে, মে মাসের তৃতীয় সপ্তাহে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে ঠিক কোন তারিখে শুরু হবে, তা জানা যাবে বিশ্ববিদ্যালয় উপাচার্য পর্ষদের সভা শেষে। তবে সশরীরে ভর্তি পরীক্ষা নেবে চবি। আর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু এই ভর্তি পরীক্ষা কত নম্বরের হবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

এবারের ভর্তি পরীক্ষায় জিপিএ ভিত্তিক যোগ্যতা বাড়ানো হবে কি না এ ব্যাপারে অনুষদের সকল বিভাগের চেয়ারম্যানদের নিয়ে যে সভা হয় সেখানে সিদ্ধান্ত নেয়া হবে।

বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষদ আছে ৯টি, বিভাগ ৪৮টি ও ইনস্টিটিউট রয়েছে ৬টি।