মুজিববর্ষ উপলক্ষে রামগড়ে বাসগৃহ পেল ২২ গৃহহীন পরিবার।

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ , জানুয়ারি ২৩, ২০২১

মুজিব জন্ম শত বর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার  ঘরের চাবি ও দলিল বুঝিয়ে দেওয়া হয়েছে রামগড়ের গৃহহীন ২২ টি পরিবারকে।
দুটি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট, সামনে খোলা বারান্দা ও অন্যান্য সুবিধাসহ ১ লাখ ৭১ হাজার টাকা ব্যায়ে নির্মিত হয়েছে প্রতিটি ঘর।সৌন্দর্য বাড়াতে রং এর কাজও করা হয়েছে।
পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (২৩ জানুয়ারী)সকালে সমগ্র বাংলাদেশে একযোগে ডিজিটাল প্রযুক্তি ব্যাবহার করে ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পটির চাবি হস্তান্তর প্রক্রিয়ার শুভ উদ্বোধন করেন।
রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মাহমুদ উল্লাহ মারুফ’র সভাপতিত্বে চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।
অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার, রামগড় থানার ওসি মোঃ শামসুজ্জামান আইসিটি পোগ্রামার রেহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা, পৌর কাউন্সিলর আহসান উল্লাহ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুবিধাভোগী পরিবারের লোকজন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,মুজিব শতবর্ষ উপলক্ষে রামগড়ে ভূমি ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রথম পর্বে ২২ টি গৃহ নির্মাণের কাজ শেষ।আজ আনুষ্ঠানিক ভাবে সুবিধাভোগী পরিবারের কাছে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হয়েছে।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনসুর আলী জানান,আশ্রয়ন প্রকল্প ২ এর আওতায় রামগড়ে বরাদ্দকৃত ৪৩ টি ঘরের মধ্যে ২২টি আজ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে, বাকি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে।