ভোলার পক্ষিয়া ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আবুল কালামের গণসংযোগ

প্রকাশিত: ৮:০৩ পূর্বাহ্ণ , জানুয়ারি ১২, ২০২১

আলহাজ্ব মো. আবুল কালাম।সৎ, নির্ভীক ও জনদরদি রাজনীতিক হিসেবে যিনি বোরহানউদ্দিনের পক্ষিয়া ইউনিয়নে গণ মানুষের ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন।
ছাত্রজীবন থেকে রাজনীতি শুরু করলেও ২০০৮ সালে ৬৯’র গণভ্যুত্থানের মহানায়ক, সাবেক বাণিজ্য মন্ত্রী ও ভোলা-১ আসনের এমপি আলহাজ্ব তোফায়েল আহমেদের আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে সক্রিয় হন।আওয়ামীলীগের সিনিয়র এই নেতার দোয়া নিয়ে ওই বছরই তিনি পক্ষিয়া ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন।এরপর আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত থেকে পক্ষিয়া ৮ নং ইউনিয়নের হাজারো মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেন।

সরেজমিন ঘুরে তাঁর ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা যায়।তিনি পক্ষিয়া ইউনিয়ন হতে আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে ইতোমধ্যেই নিজের অবস্থান তুলে ধরেছেন।শুরু করেছেন গণ সংযোগ।

পক্ষিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী চানমিয়া হাওলাদার বাড়ীতে তিনি জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মরহুম মো. দেলোয়ার হোসেন হাওলাদার, মাতা:হনুফা বিবি।বর্তমানে তাঁর বয়স তেপান্ন বছর। ছাত্রজীবনের রাজনীতির সুত্র ধরেই এগিয়ে চলছেন তিনি।বর্তমানে বোরহানউদ্দিন উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষের পদে রয়েছেন।

এছাড়া তিনি বোরহানউদ্দিন মহিলা ডিগ্রী কলেজের শিক্ষানুরাগী সদস্য ও ভোলা জেলা বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও মাদরাসার উন্নয়ন কর্মকান্ডেও জড়িত রয়েছেন। বিগত বিএনপি শাসনামলে তিনি ও তাঁর পরিবার সীমাহীন নির্যাতনের শিকার হন।ফেরারি জীবন কাটান দীর্ঘদিন।

আওয়ামীলীগের একযুগ শাসনামলে এলাকার অসহায় ও বঞ্চিত মানুষের কাছে ‘গরিবের বন্ধু’ হিসেবে রয়েছে তাঁর আলাদা পরিচিতি।সদালাপি, নিরহংকার ও মানবতাবাদি সাদামনের এই রাজনীতিক আওয়ামীলীগের দুঃসময়ের পরীক্ষিত কান্ডারি।ভোলা-২ আসনের এমপি আলহাজ্ব আলী আজমের প্রতি আজ্ঞাবহ থেকে বোরহানউদ্দিনে আওয়ামীলীগের সকল রাজনৈতিক কর্মসুচিতে সম্পৃক্ত রয়েছেন।দলীয় নেতাকর্মীদের মাঝে একজন ভালো মানুষ হিসেবে রয়েছে তাঁর বিশেষ গ্রহণযোগ্যতা।

এ প্রসংগে আলহাজ্ব মো. আবুল কালাম বলেন,”আমার অনুভুতি ও চিন্তাধারায় আওয়ামীলীগের রাজনীতি। গণমানুষের কল্যাণে সবসময় কাজ করি।যুবসমাজকে আদর্শ মানুষ হয়ে দেশ ও জাতির উন্নয়নে আত্মনিয়োগ করার জন্য সবসময় সৎ উপদেশ দেই।তিনি আরো বলেন,এমপি আলহাজ্ব আলী আজম মুকুলের দিকনির্দেশনায় এলাকার মানুষের সেবা করে যাচ্ছি এবং যাবো।”তিনি আরো বলেন, দলীয় হাইকমান্ডের প্রতি আস্থা রেখেই আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই।

এদিকে এলাকার সকল শান্তিপ্রিয় মানুষ ও দলীয় নেতাকর্মীরা তাঁর মতো নিবেদিতপ্রাণ উদ্যোমী আবুল কালামেকে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ণ দেয়ার জন্য দলের হাইকমান্ডের সিদ্ধান্ত কামনা করছেন।