জাতীয় পার্টির (জাপা) ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

প্রকাশিত: ১০:২৪ পূর্বাহ্ণ , জানুয়ারি ১, ২০২১

জাতীয় পার্টির (জাপা) ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৮৬ সালের ১ জানুয়ারি তৎকালীন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে গঠিত হয় জাপা। এরশাদহীন দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে দলটি।

এ উপলক্ষে দলের চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি ও সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম দেশবাসীকে বিশেষ করে জাপার নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকাল ৭টায় রাজধানীর লালমাটিয়ায় জাপার কেন্দ্রীয় কার্যালয়সহ সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিকাল ৪টায় কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের পুনর্মিলনী হওয়ার কথা রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কেন্দ্রের কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন দলের চেয়ারম্যান।

১৯৮২ সালের ২৪ মার্চ রক্তপাতহীন অভ্যুত্থানে ক্ষমতায় আসেন সেনাপ্রধান এরশাদ। পরের বছর রাজনৈতিক দল গঠনের উদ্যোগ নেন তিনি। তার অনুসারীরা প্রথমে গঠন করে জনদল। পরে গঠিত হয় জাতীয় ফ্রন্ট।

বিএনপি, আওয়ামী লীগসহ বিভিন্ন দল থেকে আসা নেতারা এ ফ্রন্টে যোগ দেন। পাঁচ দলের ফ্রন্টটি বিলুপ্ত করে এরশাদের নেতৃত্বে ১৯৮৬ সালের ১ জানুয়ারি আত্মপ্রকাশ করে জাতীয় পার্টি।