করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে  মাস্ক বিতরণ করছে ‘আলামনাই এসোসিয়েশন’

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ , ডিসেম্বর ২২, ২০২০

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এ সময় নিম্ন আয়ের জনসাধারণের মধ্যে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে রাজধানীর আগারগাঁও বিভিন্ন শ্রেনীপেশার অন্তত পাঁচশতাধিক মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেছে ‘আলামনাই এসোসিয়েশন’ নামের একটি সংগঠন।

রাজধানীর আগারগাঁও শেরেবাংলা নগর সরকারি বালক উচ্চ বিদ্যালয় সাবেক ও বর্তমান ছাত্রদের নিয়েই ‘আলামনাই এসোসিয়েশন’। মাস্ক বিতরন কর্মসূচিতে স্বেচ্ছাসেবক হিসাবে দ্বায়িত্ব পালন করে বিএনসিসি, স্কাউট, বর্তমান ও প্রাক্তন ছাত্রগন। করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে আলামনাই এসোসিয়েশন এই কর্মসূচি হাতে নেয়।

জানতে চাইলে সংগঠটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহাণগর উত্তর যুবলীগের দপ্তর সম্পাদক এ এইচ এম কামরুজ্জামান কামরুল বলেন, ‘করোনার শুরু থেকেই আমরা নানারকম সচেতনতামূলক কর্মসূচি চালাচ্ছি। মাস্ক বিতরণ এর মধ্যেই একটি। সরকারসহ সংশ্লিষ্ট সবাই মাস্ক পরার ওপর গুরুত্ব দিলেও অনেকেই মাস্ক ব্যাবহার করছেন না। তাই আমরা জনসচেতনের লক্ষ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করছি। দেশে যতদিন করোনা থাকবে ততদিন এই মাস্ক বিতরণ চলবে।

মাস্ক বিতরন কার্যক্রমে উপস্থিত ছিলেন-আলামনাই এসোসিয়েশনের উপদেষ্টা এবং মুক্তিযোদ্ধা আবুল হাসনাত শিপু, সহ-সভাপতি ত্রয় যথাক্রমে জাফর ইকবাল, নাজিব খান এবং অধ্যাপক ডা. এহসানুল হক খান পাপুল। সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুদ খান, যুগ্ন সাধারণ সম্পাদক খোরশেদ উল ইসলাম সোহেল, কোষাধ্যক্ষ মোহাম্মদ সামসুল আলম ভুইয়া রাফি, দপ্তর সম্পাদক এ কে এম আনোয়ারুল ইসলাম উত্তম, নির্বাহী সদস্য মো. রকিব উল ইসলাম মানিক, সমাজকল্যাণ সম্পাদক খন্দকার আল ইমদাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান বাপ্পী প্রমুখ।