বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধিতাকারীরা স্বাধীনতায় বিস্বাসী নয়: তোফায়েল আহমেদ

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ , ডিসেম্বর ১৪, ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর  সদস্য ও ভোলা-১ আসনের সাংসদ আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরদিন বাঙ্গালী জাতির হৃদয়ের মনিকোঠায় বিরাজ করছেন এবং তিনি আমাদের হৃদয়ে চিরদিন বিরাজ করবেন। যতদিন বাংলার মাটি ও মানুষ থাকবে ততদিন তিনি মানুষের হৃদয়ে অবস্থান করবেন। আজকে সেই বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়েও এদেশে ষড়যন্ত্র শুরু হয়েছে। পৃথিবীর অনেক মুসলিম দেশ ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, পাকিস্তান, ইরান, সৌদিআরব, জেদ্দায়, তিউনিসিয়া, মিশর, তুরস্কসহ বিভিন্ন দেশে মুসলিম নেতাদের ভাস্কর্য আছে। সুতরাং যারা ভাস্কর্য নিয়ে বিরোধিতা করে তারা সত্যিকারার্থেই স্বাধীনতায় বিশ্বাস করে না।

আজ ১৪ ডিসেম্বর ২০২০ সোমবার বেলা ১১টার দিকে ভোলা শহরে জেলা আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভায় ঢাকা থেকে টেলিকনফারেন্স যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যারা ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে দেশের প্রশাসনিক কর্মকর্তাসহ সকল শ্রেণির মানুষ ঐক্যবদ্ধ হয়েছে।জিয়াউর রহমানকে স্বৈরশাসক উল্লেখ করে আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় স্বৈরশাসক জিয়াউর রহমান ক্ষমতায় এসে সংবিধান সংশোধন করে ধর্মভিত্তিক রাজনীতির সুযোগ করে দিয়েছিলেন বলেই আজ এ অবস্থা। জাতিরজনক বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারের কাজ শুরু করেছিলো। কিন্তু জিয়াউর রহমান তাদেরকেও ক্ষমা করেছিলেন। এসময় তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যারা ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, বাঙ্গালী জাতিকে মেধাশূণ্য করতেই বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছে। স্বাধীনতার দুই দিন আগে এই কৃতি সন্তানদের হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০৮ ক্ষমতায় এসে আমরা ২০০৯ সালে মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছি। ইতোমধ্যে অনেককে ফাঁসির কাষ্ঠে ঝুলানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দোস্ত মাহমুদের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

এছাড়া উক্ত মানববন্ধনে ভোলা জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সহ বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড আওয়ামী লীগের  নেতাকর্মীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

Loading