ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস গ্র্যাজুয়েশন ডিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ , ডিসেম্বর ৮, ২০২০

ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২০ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২০ এর গ্র্যাজুয়েশন নৈশভোজ ন্যাশনাল ডিফেন্স কলেজে সোমবার অনুষ্ঠিত হয়েছে। কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান প্রধান অতিথি হিসেবে নৈশভোজে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট তাঁর স্বাগত ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য কোর্সে অংশগ্রহণকারী সকল দেশী ও বিদেশী কোর্স মেম্বার ও কোর্সের সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট সকল ফ্যাকাল্টি মেম্বার ও ষ্টাফ অফিসারগণকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

কমান্ড্যান্ট তাঁর ভাষণে এনডিসির উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে প্রধানমন্ত্রীর সদয় পৃষ্ঠপোষকতা ও দিকনির্দেশনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশগ্রহণকারী সশস্ত্র বাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশী কোর্স মেম্বারদের পক্ষ থেকে সিনিয়র কোর্স মেম্বারগণ বক্তব্য প্রদান করেন।
কোর্স কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য তারা এনডিসির কমান্ড্যান্ট, সকল ফ্যাকাল্টি মেম্বারগণ, ষ্টাফ অফিসারগণ ও সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপণ করেন ।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর ৩১ জন ব্রিগেডিয়ার জেনারেল, বাংলাদেশ নৌ বাহিনীর ৪ জন কমোডর ও ১ জন ক্যাপ্টেন, বাংলাদেশ বিমান বাহিনীর ৫ জন এয়ার কমোডর, সিভিল সার্ভিসের ২ জন অতিরিক্ত সচিব, ১১ জন যুগ্ম সচিব, বাংলাদেশ পুলিশের ২ জন ডিআইজি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ১ জন ডিজি সহ বাংলাদেশের সর্বমোট ৫৭ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২০ এ অংশগ্রহণ করছেন ।

এছাড়া, আমাদের বন্ধুপ্রতিম ১২টি দেশের ২৫ জন বিদেশী প্রশিক্ষণার্থী এই কোর্সে অংশগ্রহণ করেন। আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২০ এ বাংলাদেশ সেনাবাহিনীর ৩ জন কর্ণেল, ৩৩ জন লেফটেন্যান্ট কর্ণেল, বাংলাদেশ নৌ বাহিনীর ২ জন ক্যাপ্টেন, ৬ জন কমান্ডার, বাংলাদেশ বিমান বাহিনীর ৭ জন গ্রুপ ক্যাপ্টেন ও ১ জন উইং কমান্ডার অংশগ্রহণ করেন।- বাসস