রামগড় কৃষি বিভাগের উদ্যোগে কৃষকদের বিনামুল্যে বীজ ও সার বিতরন।

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ , ডিসেম্বর ৬, ২০২০

খাগড়াছড়ির রামগড়ে উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে উপজেলার কৃষকদের বিনামুল্যে বীজ,সার বিতরন করা হয়েছে।

আজ রোববার ৬ই ডিসেম্বর সকাল এগারটায় রামগড় পৌরসভার মাষ্টার পাড়ায় রামগড় উপজেলা কৃষি অফিস চত্বরে রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সজীব কান্তি রুদ্রের সভাপতিত্বে বিনামুল্যে বীজ ও সার বিতরন অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্বপ্রদীপ কুমার কারবারী।

কৃষকদের বিনামুল্যে বীজ ও সার বিতরন অনুষ্টানে বক্তারা বলেন,দেশের কোথাও এক ইঞ্চি পতিত জমি অনাবাদী ফেলে না রাখার প্রধান মন্ত্রীর ঘোষনা বাস্তবায়নে কৃষি বিভাগ নিরলস কাজ করে যাচ্ছে। প্রধান অতিথি কৃষকদের উদ্দেশ্যে বলেন,সরকারের বিনামুল্যে বীজ ও সার বিতরনের এ সুযোগ কাজে লাগিয়ে মাঠ পর্যায়ে প্রান্তিক কৃষকেরা অধিক ফসল ফলিয়ে নিজেরা যেমন স্বাবলম্বী হতে পারেন তেমনি কৃষি প্রধান আমাদের দেশের অর্থনীতিতে আরো বেশী ভুমিকা রাখতে পারেন।

রামগড় উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আলী আহম্মদ জানান,রবি মৌসুমে
বোরো,গম,ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতমুগ,পেঁয়াজ ও পরবর্তী মৌসুমে গ্রীষ্মকালীন মুগের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রতি পরিবারকে এক বিঘা জমির জন্য বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে। এতে দুইশত দশ জন কৃষক গম, ভুট্টা, সরিষা, বাদাম,শীতমুগ, ও প্রয়োজনীয় রাসায়নিক সার, এবং ছয়শত কৃষক উন্নত মানের হাইব্রিড ধানের বীজ পাবে।

বীজ ও সার বিতরণ অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন
রামগড় উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাশ,উপজেলা প্রকল্প বাস্হবায়ন কর্মকর্তা মোঃ মনছুর আলী,বি আর ডি বি কর্মকর্তা মোঃ মফিজ উদ্দিন, আই সি টি সহকারী প্রোগ্রামার মোঃ রেহান উদ্দিন, ও গণমাধ্যম কর্মীরা।