বান্দরবানে পাঁচ তারকা হোটেল নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ , নভেম্বর ২৭, ২০২০

বান্দরবান প্রতিনিধি:- পরিবেশের ভারসাম্য নষ্ট করে চিম্বুক পাহাড়ে পাঁচ তারকা হোটেল এবং আ্যমিউজমেন্ট পার্ক নির্মাণের বিরুদ্ধে বান্দরবানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম সচেতন ছাত্র সমাজ ও নাগরিকবৃন্দ।

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে জেলা শহরের প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এই মানববন্ধনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে শত শত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন নেয়।

ছাত্রনেতা বং চক ম্রো এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন এ্যাডভোকেট মাধবী মারমা, এ্যাডভোকেট উবাথোয়াই মার্মা, উদীচির সাবেক জেলা সাধারণ সম্পাদক ক্যসা মং মার্মা, ছাত্রনেতা রিপন চক্রবর্তীসহ আরো অনেকে।

সমাবেশে বক্তারা বলেন, চিম্বুক পাহাড়ে ম্রো জনগোষ্ঠীকে বিভ্রান্ত করে বিভিন্ন সুযোগ-সুবিধার আশ্বাস দিয়ে পাঁচ তারকা হোটেল নির্মিত হলে তারা উচ্ছেদের ঝুঁকিতে পড়বে। তাদের সংস্কৃতি, জীবনযাত্রা ও পরিবেশ পড়তে পারে বিপর্যয়ের মুখে।
বক্তারা আরো বলেন, চিম্বুক এলাকার আশেপাশে সিকদার গ্রুপের হোটেল নির্মাণের লিজ বাতিল করা না হলে আগামীতে কঠোর কর্মসূচী গ্রহন করা হবে।

উল্লেখ্য, সিকদার গ্রুপ সেনা কল্যাণ ট্রাস্টকে নিয়ে কাপ্রুপাড় থেকে নাইতং পাহাড় হয়ে জীবন নগর পর্যন্ত স্থাপনা নির্মাণ করা হচ্ছে। গত ০৮ অক্টোবর চিম্বুক পাহাড়ের পাঁচ তারকা হোটেলসহ বিলাসবহুল পর্যটনের স্থাপনা নির্মাণ বন্ধের দাবিতে সাংস্কৃতিক কর্মসূচির মাধ্যমে প্রতিবাদ জানিয়েছিল বিভিন্ন পাড়ার ম্রো জনগোষ্ঠীরা।