আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণার ২১তম বর্ষপূর্তিতে ভার্চুয়াল আলোচনা 

প্রকাশিত: ১:৪৩ পূর্বাহ্ণ , নভেম্বর ১৭, ২০২০

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণার ২১তম বর্ষপূর্তিতে ভার্চুয়াল আলোচনা

আজ ১৭ নভেম্বর, মঙ্গলবার, সন্ধ্যা ৬টায় “দি মাদার ল্যাঙ্গুয়েজ লাভার্স অব দি ওয়ার্ল্ড সোসাইটি, বাংলাদেশ চ্যাপ্টার” এর আয়োজনে ইউনেস্কো কর্তৃক ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণার ২১তম বর্ষপূর্তি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম এর ৭ম প্রয়াণ দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বরেণ্য কথা সাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মঞ্চসারথি আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সৈয়দ রেজাউর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। সম্মানিত অতিথি হিসেবে থাকবেন সতীনাথ মুখোপাধ্যায়, প্রখ্যাত বাচিকশিল্পী ও অভিনেতা (ভারত), সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মোহাম্মদ আমিনুল ইসলাম, প্রেসিডেন্ট, এমএলএলডব্লিউএস, ব্রিটিশ কলাম্বিয়া, কানাডা এবং লায়ন এম কে বাশার চেয়ারম্যান, ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ।

গীতিকার সুজন হাজংয়ের সঞ্চালনায় উদ্বোধনী সংগীত পরিবেশন করবেন  প্রিয়াঙ্কা গোপ (জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী) সহকারী অধ্যাপক, সংগীত বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। আবৃত্তি করবেন বিশিষ্ট আবৃত্তিজন ড.শাহাদাৎ হোসেন নিপু ও পাপিয়া চাকমা। কবিকণ্ঠে কবিতাপাঠ করবেন স্বপন এক্কা এবং সমাপনী সংগীত পরিবেশন করবেন কমলিকা চক্রবর্তী। অনুষ্ঠানটি

দি মাদার ল্যাঙ্গুয়েজ লাভার্স অব দি ওয়ার্ল্ড সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার এবং ডিজিটাল ক্যামব্রিয়ানের সরাসরি ফেইসবুক পেইজ থেকে প্রচারিত হবে।