আশুলিয়ায় দানবীর রাজু আহমেদ একটাই, মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত

প্রকাশিত: ১০:৫৬ অপরাহ্ণ , নভেম্বর ৮, ২০২০

টাকার অভাবে পড়ালেখা অনিশ্চিত; নগত অর্থ সহায়তা নিয়ে পাশে দাঁড়ালেন যুবলীগ নেতা রাজু আহমেদ।

আশুলিয়ার গৌরীপুর এলাকার রুবেল হোসেন নামের একটি শিশুকে তার পারিবার টাকার অভাবে পড়ালেখা করানোর জন্য মাদ্রাসায় ভর্তি করতে পারেনি এমন সংবাদ শুনে মাদ্রাসায় ভর্তি ও বই খাতা কেনার জন্য নগদ অর্থ সহায়তা নিয়ে মানবতার হাত বাড়িয়ে দেন যুবলীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি রাজু আহমেদ।

শনিবার (৮ নভেম্বর ) বিকালে আশুলিয়ার গৌরীপুরে রাজু গ্রুপের প্রধান কার্যালয়ের সামনে রুবেল এর দাদি রুমা আক্তার এর হাতে এ নগত অর্থ সহায়তা প্রদান করা হয়।
রুবেল এর দাদি রুমা আক্তার বলেন, আমার ছেলে ‘ভ্যান চালায় যা পাই তা দিয়ে সংসার ভালো করে চলে না। অভাবের কারণে অনেক সময়, ছেলে মেয়েরা না খেয়ে থাকে। তাই টাকার অভাবে মাদ্রাসায় ভর্তি করতে পারতেছি না আমার নাতি কে। এই বিষয়ে এলাকার দুই-একজন শুনলে আমাকে বলে রাজু সাহেবের এখানে আসতে। আমি দেরি না করে ছুটে চলে আসি রাজু সাহেব অফিসের সামনে। রাজু সাহেব আমার কাছ থেকে সব শুনে আমার নাতি কে মাদ্রাসায় ভর্তি পড়াশোনা ও আমাদের সংসারের জন্য নগদ টাকা দেন । আমি উনার জন্য দোয়া করি।
এ ব্যাপারে যুবলীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি রাজু আহম্মেদ জানান, শিক্ষাজীবন যাতে বাধাগ্রস্ত না হয় সে জন্য আমাদের সবাইকে খেয়াল রাখার দরকার এবং রুবেলের মত আর কোন রুবেল এর যেন টাকার অভাবে লেখাপড়া বন্ধ না হয় তাই আমাদের সবার উচিত রুবেলদের মত যারা আছে তাদের পাশে দাঁড়ানো উচিত।
ছেলে লেখাপড়া করবে এবং নেতার এমন উদারতা দেখে আবেগ অপ্লুত হয়ে কেঁদে ফেলেন রুবেল এর দাদি রুমা আক্তার।

এলাকাবাসী জানায় এমন অসহায় পরিবার রাজু আহমেদ এর কাছে প্রতিদিনই আসে । রাজু আহমেদ তাদেরকে দুহাত ভরে অর্থ সহায়তা দেন । যারা আসে শুধু তাদেরকেই নয় , তিনি এলাকায় খোঁজ খবর নিয়েও অসহায় পরিবারের পাশে গিয়ে দাঁড়ান, অসহায় মধ্য বিত্তদের ঘরে রাতের আঁধারে খাদ্য সামগ্রী নিয়ে যান । গরীব পরিবারের বিয়েতে ও তিনি অর্থ সহায়তা দেন । করোনা ভাইরাস এর দুর্যোগকলেও তিনি লক্ষাধিক মানুষের মাঝে মানবিক উপহার হিসেবে খাদ্য সামগ্রী, স্বাস্থ্ সুরক্ষা সামগ্রী, শাড়ি লুঙ্গি পাঞ্জাবী ও নগদ টাকা বিতরণ করেন ।