ময়মনসিংহে অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ফলাফল প্রকাশের  দাবিতে মানববন্ধন

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ , অক্টোবর ২৮, ২০২০

করোনার কারণে ৪টি পরীক্ষা বাকী রেখে স্থগিত হয়ে যায় অনার্স চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা। যথাসময়ে পরীক্ষার ফলাফল না হওয়ায় তারা এবছর সবচেয়ে বড় নিয়োগ প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য তারা আবেদন করতে পারছেন না। ইতোমধ্যে সারা বাংলাদেশে তাদের ফলাফল প্রদানের দাবিতে আন্দোলন করছেন। তারই ধারাবাহিকতায় ময়মনসিংহে মানববন্ধন করেছে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার্থীরা।

২৭ অক্টোবর সকাল ১০ ঘটিকায় ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্র গাঙ্গিনাপাড় ফিরোজ জাহাঙ্গীর চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।  চতুর্থ বর্ষের পরীক্ষায় অংশগ্রহনকারীরা এ মানববন্ধনের আয়োজন করে।  শিক্ষার্থীরা বলেন ২০২০ সালের মার্চ মাসে পরীক্ষা শেষ হওয়ার কথা ছিলো  করোনার জন্য ৪ টি বিষয় বাকী রেখে পরীক্ষা স্থগিত  হয়ে যায়। দীর্ঘ ৭ মাস পার হলেও শিক্ষাম ন্ত্রনালয় থেকে কোনো সুনির্দিষ্ট নির্দেশনা না পাওয়ায় শিক্ষার্থীরা হতাশার মধ্যে পড়ে যায়। ৫ টি পরিক্ষার উপর ভিত্তি করে ফলাফল প্রকাশ এবং বিভিন্ন নিয়োগ পরিক্ষায় আবেদনের সুযোগ প্রদান করার জন্য সরকারকে জোর দাবি জানায়। উক্ত মানববন্ধন থেকে শিক্ষার্থীরা বললেন যে তাদের দাবীগুলো না মানলে পরবর্তীতে আরো কঠোর আন্দোলন গ্রহন করবেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত মাঠে থাকবেন তারা। উক্ত মানববন্ধনে  বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন জেলা উপজেলা থেকে বিপুল পরিমান শিক্ষার্থী অংশগ্রহণ করেন। মানববন্ধন  শেষে শিক্ষার্থীরা  জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজের প্রধানদের সাথে কথা বলে জানা যায় তাদের দাবিটি যৌক্তিক। যেহেতু ৫ টির উপরে পরীক্ষায় তারা অংশগ্রহন করেছেন সে ভিত্তিতে ফলাফল ঘোষণা করাটা খুব কঠিন কাজ নয়।