সাভারে অপহৃত যুবক উদ্ধার, কিশোর গ্যাং এর ৩ সদস্য আটক

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ , অক্টোবর ১১, ২০২০

সাভারের আনন্দপুর থেকে হৃদয় (১৮) নামে অপহৃত এক যুবককে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৪ এর সদস্যরা। এসময় অপহরণের সঙ্গে জড়িত থাকা কিশোর গ্যাংয়ের তিন সদস্যকে আটক করা হয়েছে।

শনিবার (১০ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ।

এর আগে শুক্রবার (৯ অক্টোবর) দুপুরে সাভার থেকে অপহৃত হয় হৃদয় নামের ওই যুবক। পরে শুক্রবার দিনগত রাত ১২টার দিকে সাভারের আন্দপুর সিটিলেন এলাকায় অভিযান চালিয়ে তাকে উদ্ধার ও তিনজনকে আটক করে র‌্যাব সদস্যরা। উদ্ধার হওয়া হৃদয় মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার মাইশা গ্রামের জাবেদ আলীর ছেলে।

আটককৃতরা হলো- মুসা কাজী (১৯), জাহিদ হাসান (১৯) ও আশিক হোসেন (১৮)। তারা সবাই কিশোর গ্যাং-এর সঙ্গে সম্পৃক্ত।

র‌্যাব-৪ জানায়, শুক্রবার দুপুরে পারিবারিক কাজে সাভারে আসেন হৃদয়। পরে সন্ধ্যায় হৃদয়ের মোবাইল ফোন থেকে তার বাবা আলীর কাছে ফোন দিয়ে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণ না পেলে হৃদয়কে হত্যার হুমকিও দেয় তারা। বিষয়টি র‌্যাব-৪ কে জানালে শুক্রবার দিনগত রাত ১২টার দিকে ভুক্তভোগীর মোবাইল নম্বর ট্র্যাক করে সাভারের আনন্দপুর এলাকায় অভিযান চালিয়ে হৃদয়কে উদ্ধারসহ মুসা কাজী, জাহিদ হাসান ও আশিককে আটক করা হয়।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ বলেন, আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি অপহরণকারীরা অত্র এলাকায় বিভিন্ন সময় নানা অপকর্মের সঙ্গে যুক্ত। সেইসঙ্গে মানুষকে জিম্মি করে মুক্তিপণ আদায় করে তারা। আটকরা কিশোর গ্যাং এর সদস্য বলেও জানা গেছে। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।