চট্টগ্রামে নতুন শনাক্ত ৪৩ মৃত্যু ১

প্রকাশিত: ১০:১২ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ২৭, ২০২০

চট্টগ্রামে নতুন করে আরো ৪৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৬১৩ জনে। করোনায় আক্রান্তদের মাঝে আগের ২৪ ঘন্টায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আক্রান্তদের মাঝে ২৮৮ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে– শুক্রবার ৭১২টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ২ হাজার ২৭৩ টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ হাজার ৬১৩ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৮.১৯ শতাংশ। শেষ ২৪ ঘন্টায় নতুন ৮০ জনসহ এ পর্যন্ত ১৫ হাজার ৬২ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৮০.৯২ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন। এদিকে, শুক্রবার চট্টগ্রামের ৭টি ল্যাবে ৬৯৯টি এবং কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১১টিসহ চট্টগ্রামের মোট ৭১০টি নমুনা পরীক্ষায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৩ জন মহানগরীর এবং ১০ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়–ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে শুক্রবার ৩৬৯টি নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৬০টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা করোনা পজিটিভ পাওয়া গেছে।

বেসরকারি সেভরণ ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১২টি নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে এদিন কোন নমুনা পরীক্ষা হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। একই দিন কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের দুটি উপজেলার ১১টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে ১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

শুক্রবার উপজেলা পর্যায়ে হাটহাজারী, রাউজান, ফটিকছড়ি ও সীতাকুণ্ডে ২ জন করে এবং বাঁশখালী ও বোয়ালখালীতে ১ জন করে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে নেয়ার কথা জানান সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

Loading