কক্সবাজারে পুলিশের আরও ১৩ শত কর্মকর্তা ও সদস্যকে বদলি

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৫, ২০২০

কক্সবাজার জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তাদের বদলীর পর এবার আরও ১৩০৯ জন কর্মকর্তা ও সদস্যদের একযোগে বদলির আদেশ এসেছে। 

কক্সবাজারে নতুন যোগ দেয়া পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান জানিয়েছেন, কক্সবাজার জেলা পুলিশের এসআই এএসআই কনস্টেবল মিলে ১৩০৯ জনের বদলির আদেশ এসেছে। পুলিশ সদর দপ্তর এবং পুলিশের চট্টগ্রাম রেঞ্জ থেকে পৃথক প্রজ্ঞাপনের মাধ্যমে এই আদেশ জারি করা হয়েছে । পর্যায়ক্রমে অবশিষ্ট  যারা থাকবেন তাদেরও বদলির আদেশ আসবে বলে জানিয়েছেন তিনি।

কক্সবাজার জেলা পুলিশের সূত্র মতে, আজ শুক্রবার পর্যন্ত এই বদলীর সংখ্যা দাঁড়িয়ে ১ হাজার ৩৪৭ জনে। এর মধ্যে রয়েছে পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপারসহ ৮ জন শীর্ষ কর্মকর্তা, ৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সহ  ৩৪ জন পরিদর্শক, ১৫৮ জন উপ-পরিদর্শক (এসআই), ৯২ জন সহকারি উপ-পরিদর্শক (এএসআই), ১ হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবল। সকলকেই চট্টগ্রাম রেঞ্জ এর বাইরে ভিন্ন রেঞ্জ এ বদলি করা হচ্ছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বদলি করা হয়েছে জেলার ৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সহ  ৩৪ জন পরিদর্শককে।

পুলিশ সূত্র জানিয়েছে, বদলী হওয়া শূন্য পদ পূরণে শুক্রবার চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যোগ দিচ্ছেন ৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সহ ৩৭ জন পুলিশ পরিদর্শক, ৮৫ জন এসআই-এএসআই ও ৭৩৪ জন কনস্টেবল। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কক্সবাজার জেলা পুলিশে সম্পূর্ণ নতুন জনবল যোগদান করবেন।

গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারে পুলিশ সুপার (এসপি) এবি এম মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়। আর ঝিনাইদহের এসপি মোহাম্মদ  হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেয়া হয়। নবাগত এসপি বুধবার দায়িত্বভার গ্রহণ করেন। বৃহস্পতিবার এসপি মাসুদ হোসেন কক্সবাজার থেকে বিদায় গ্রহণ করেন।

গত ২১ সেপ্টেম্বর বদলি করা হয়েছে অতিরিক্ত পুলিশ সুপার সহকারী পুলিশ সুপার সহ অপর ৭ শীর্ষ কর্মকর্তাকে।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ রোডে বাহারছড়া পুলিশ চেকপোস্ট এ পুলিশের গুলিতে মেজর অবঃ সিনহা মোঃ রাশেদ খান নিহতের ঘটনার পর কক্সবাজার জেলা পুলিশকে ঢেলে সাজানোর পরিকল্পনা হাতে নিয়েছে পুলিশ সদর দপ্তর এমনটিই ধারণা করা হচ্ছে। ঐ ঘটনায় মেজর সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার দায়ের করা হত্যা মামলায় টেকনাফের বরখাস্ত হওয়া ওসি প্রদীপ পরিদর্শক লিয়াকতসহ ১১ জন পুলিশ জেল হাজতে রয়েছে।

Loading