ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মারা গেছেন

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ , আগস্ট ৩১, ২০২০

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মারা গেছেন। এক টুইট বার্তায় এ খবর জানিয়েছেন তার ছেলে অভিজিত মুখার্জি।

টুইটে তিনি বলেন, “দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে, আমার বাবা শ্রী প্রণব মুখার্জি মারা গেছেন। “ভারতের সাবেক এই রাষ্ট্রপতি দিল্লির ক্যান্টনমেন্টের এক হাসপাতালে ভর্তি ছিলেন। গত ১০ই অগাস্ট থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

একই দিনে তার মস্তিস্কে জমাট বাঁধা রক্ত সরাতে একটি অস্ত্রোপচার করা হয়েছিল। বাড়িতেই পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন মি. মুখার্জি।মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিক নেতাকে আর বাংলাদেশ হারালো একজন আপনজনকে। তিনি উপমহাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন।”

প্রধানমন্ত্রী তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মি. মুখার্জির মৃত্যুতে দুঃখ প্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।তিনি তার টুইটে লিখেছেন, “ভারতরত্ন শ্রী প্রণব মুখার্জির মৃত্যুতে পুরো ভারত শোক প্রকাশ করছে। তিনি আমাদের জাতীয় উন্নয়নের ধারায় অনন্য স্বাক্ষর রেখে গেছেন। একজন অসামান্য জ্ঞানী, একজন গৌরবময় রাষ্ট্রনায়ক, যিনি সব ধরণের রাজনীতিতে সম্মানিত এবং সমাজের সব অংশে প্রশংসিত ছিলেন।”

Loading