শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ , জুলাই ৩১, ২০২০

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের শিমুলিয়া ঘাটে দক্ষিণবঙ্গের ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা দিয়েছে।
আজ শুক্রবার ভোরে ঈদ যাত্রায় ঢাকা থেকে ছেড়ে আসা ঘরমুখো মানুষের ভিড় বাড়তে থাকে। এ ঘাট দিয়ে ১৬ টি ফেরির মধ্যে এখন তিনটি রো রোসহ ১০টি চলাচল করছে। তিন নম্বর ঘাট এলাকায় ভেঙে যাওয়া অংশে জিও ব্যাগ ফালানোর কার্যক্রম চালাচ্ছেন বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। শিমুলিয়া ঘাটে পাড়াপাড়ের অপেক্ষায় প্রায় পাঁচ শতাধিক যানবাহন।
বিআইডব্লিউটিসি মাওয়া সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, শিমুলিয়া ১, ২ ও ৪ নম্বর (ভিআইপি ঘাট) দিয়ে তিনটি রো রোসহ ১০টি ফেরি চলাচল করছে। ঘাটে পাড়াপাড়ের অপেক্ষায় আছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন। তিন নম্বর ঘাট এলাকায় ভেঙে যাওয়া অংশে জিও ব্যাগ ফালানোর কার্যক্রম চালাচ্ছেন বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।
এর আগে (২৮ জুলাই) মঙ্গলবার দুপুর পৌনে একটার দিকে হঠাৎ তিন নম্বর ঘাট এলাকায় ভাঙন শুরু হয় চলে রাত পর্যন্ত। পদ্মার পনির তীব্র স্রোতে পানির নিচে ঘূর্ণায়ন সৃষ্টি হলে রাত র্পযন্ত চলা পর্যায়ক্রমে ভাঙনে শিমুলিয়া তিন নম্বর ঘাট ও ঘাট এলাকার বিআইডব্লিউটিএ’র নবনির্মিত দুটি দোকান ও অফিস, টিনের ঘরের মসজিত, পাবলিক টয়লেট সহ প্রায় বড় একটি অংশ নদীগর্ভে চলে যায়। বন্ধ হয়ে পড়ে রো রো ফেরি চলাচল। ঘটনাস্থল থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেয় পুলিশ।