জবানবন্দিতে যা বললেন শিলাস্তি

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ , জুন ৪, ২০২৪

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে ভারতের কলকাতায় খুনের উদ্দেশ্য অপহরণের মামলায় আদালতে গুরুত্বপূর্ণ তথ্যদিয়ে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন শিলাস্তি রহমান।

সোমবার (৩ জুন) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে তার জবানবন্দি রেকর্ড করেন।

১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, জবানবন্দিতে শিলাস্তি বিচারককে জানান, আনোয়ারুল আজীম আনারকে হত্যার মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন শিলাস্তি রহমানকে স্ত্রী পরিচয়ে ভারতে নিয়ে যান। আনারকে কলকাতার উপকণ্ঠে নিউ টাউনে যে ফ্লাটে হত্যা করা হয় সেখানে শাহিনের স্ত্রী হিসেবে শিলাস্তি রহমান থানায় ফরম পূরণ করেন। পরে সেই ফরম দেখিয়ে সঞ্জীভা গার্ডেনসের ফ্ল্যাটটি ভাড়া নেয়া হয়।

সঞ্জীভা গার্ডেনসের ওই ফ্ল্যাটটির মালিক সন্দীপ রায়। তিনি পশ্চিমবঙ্গ সরকারের আবগারি দপ্তরে কাজ করেন। তার কাছ থেকে ফ্ল্যাটটি ভাড়া নেন যুক্তরাষ্ট্র প্রবাসী শাহীন।

ভাড়াকৃত বাসাটি আক্তারুজ্জামান শাহীন ও শিলাস্তি রহমানের নামে চুক্তি ছিলো এবং এমপি আজিমকে হত্যা ও লাশ গুমের সময় শিলাস্তি রহমান বাসাতেই বসবাস করছিলেন। পরবর্তীতে হত্যা ও লাশ গুমের সমন্বয়ক শিমুল ভূইয়ার সাথে গত ১৫ মে বাংলাদেশে চলে আসেন। শিলাস্তি রহমান এমপি আনারকে হত্যার পরিকল্পনার অংশ হিসেবেই ভারতের কলকাতার নিউটাউন এলাকায় যান এবং ঐ বাসাতেই বাসা ভাড়া চুক্তি ও বাসাতে উঠেছিলেন এই মর্মে স্বীকার করেন।

আদালত সূত্র জানায়, স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় শিলাস্তি রহমানকে আদালতে হাজির করা হয়। এদিন দুপুরে ঢাকার একটি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার জবানবন্দি রেকর্ড করা হয়।

Loading