ভিজিএফের চাল বিতরণকালে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৭

প্রকাশিত: ২:৫৩ পূর্বাহ্ণ , এপ্রিল ১০, ২০২৪

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের চাল বিতরণ কালে ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৭ জন আহত হয়েছেন।

মঙ্গলবার সকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নে এ ঘটনা ঘটে। পুলিশ কয়েক দফা লাঠিচার্জ করে করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

জানা গেছে, গত জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান এইচএম হারুনুর রশিদ তার দলীয় প্রতিপক্ষের কারণে অফিসে আসতে পারেননি। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের চাল বিতরণের জন্য মঙ্গলবার নির্ধারিত তারিখ ছিল।

সকালে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচএম হারুনুর রশিদ ইউপি কার্যালয়ে আসলে তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা জিএম হাসান তাবাচ্চুম মাস্টারের লোকজনও এসে হাজির হয়। এ সময় তাদের কর্মী সমর্থকদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অন্তত ৭ জন আহত হয়। পুলিশ পরিস্থিতি মোকাবেলায় পূর্ব থেকে উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এক পর্যায়ে চাল বিতরণ নির্বিঘ্ন করতে উভয়পক্ষকে জোরপূর্বক ইউনিয়ন কার্যালয় ছাড়তে বাধ্য করে।

এ ব্যাপারে আওয়ামীলীগ নেতা জিএম হাসান তাবাচ্চুম বলেন, চেয়ারম্যান যাতে ভিজিএফ চালের কার্ডের নিয়ে কোনো অনিয়ম করতে না পারে সেজন্য আমরা পরিষদে অবস্থান করছি।

অপরদিকে ইউপি চেয়ারম্যান এইচ এম হারুনুর রশিদ বলেন, গত তিন মাস ধরে তারা আমাকে ইউনিয়ন পরিষদে আসতে নানাভাবে বাঁধা প্রদান করছে। ভিজিএফ চালের কার্ডের একটি অংশও তারা নিয়ে গেছে। আমি সুষ্ঠুভাবে চাল বিতরণের জন্য পুলিশ সুপারের সহযোগিতা চেয়েছি।

ফরিদগঞ্জ থানার এসআই জাহাঙ্গীর বলেন, চাল বিতরণের সময় ঝামেলা হতে পারে জেনে আমরা এখানে এসেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। কাউকেই কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে দেব না। সবাইকে বের করে দিয়ে জনগণকে নির্বিঘ্নে চাল নেওয়ার ব্যবস্থা করে দিয়েছি।

Loading